এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৩ অক্টোবর ২০২৪ বুধবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আব্দুল আওয়াল চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৯

আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৯

২৮৭

শেয়ার:

শিবগঞ্জে বালুটুঙ্গী উচ্চ বিদ্যালয় এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুর রহমান এর পদত্যাগের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় বালুটুঙ্গী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সাইফুর রহমান (হাজেম) এর পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছেন অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ ও এলাকাবাসী।

News

রোববার ৮ সেপ্টেম্বর বালুটুঙ্গী উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তায় মানব অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, বক্তারা বলেন সাইফুর রহমান (হাজেম) দায়িত্ব নেওয়ার পর থেকেই দীর্ঘ ১২ বছর যাবত এই স্কুলটিতে ঠিকমত ক্লাশ করানো হয়না, শিক্ষকদের বিদ্যালয়ে উপস্থিত এবং থেকে চলে যাওয়ার কোন নির্দিষ্ট সময় থাকে না, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গতিবিধি রেজিস্টার ব্যবহার করেন না, নিজের ইচ্ছামতো বিদ্যালয়ে আসেন এবং হাজিরা করে চলে যান।

এমনকি তিনি মাঝে মাঝে নিজের বাসায় নিয়ে গিয়ি রেখে দিতেন এবং দিনের পর দিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকেও খাতায় উপস্থিতি স্বাক্ষর করতেন, এছাড়া তিনি বিদ্যালয়ে কোন কলাম নামা ক্যাশবুক ব্যবহার না করে বিদ্যালয় এর বিভিন্ন খাতে অর্থ আত্মসাৎ করতেন, এছাড়া জেলা পরিষদ থেকে প্রাপ্ত অনুদানের ১ লাখ টাকার মধ্যে প্রথম ধাপের ৫০ হাজার টাকা আত্মসাৎ করেছেন ও নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত ছিলেন।

হাজেম সাহেব বেশ কয়েকজনকে চাকরি দেওয়ার নাম করে তাদের কাছে ৮ থেকে ১০ লক্ষ করে টাকা নিতেন, এবং টাকা নিয়ে নিয়োগ দিতে না পেরে টাকা ফেরত না দেওয়ার চেষ্টা করে যার ফলে মাঝেমধ্যে বিদ্যালয়ে উপস্থিতি হতে পারেননা, একদিন এসে এক সপ্তাহের হাজিরা করে যেতেন, যাদের থেকে টাকা নিয়েছিলেন সেই ব্যক্তিরা মাঝেমধ্যেই তাকে রাস্তায় যে কোন জায়গায় আটক করতো এবং বারবার তিনি টাকা দেওয়ার নাম করে সময় নিতেন, আবার কখনো কখনো তার স্ত্রী সাথে করে পুলিশ নিয়ে এসে সাইফুর রহমানকে নিয়ে যেতেন।

বক্তব্যে আরো বলেন তিনি বরাবরই গোপনে বিদ্যালয়ের কমিটি গঠন করতেন নিজের স্বর্থে ব্যাঘাত ঘটলেই কমিটির বিরুদ্ধে মামলা করতেন, এবং প্রয়োজনের সময় কমিটির সকল সদস্যের স্বাক্ষর না নিয়ে নিজে স্বাক্ষর করে জল স্বাক্ষর ব্যবহার করতেন, ৮ বছরের ভুয়া অভিজ্ঞতা সনদে নিয়োগপ্রাপ্ত হয়েছিলেন।

উল্লেখিত বিষয় বিবেচনা করে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর সহ কর্তৃপক্ষের কাছে বিনীত আবেদন বিদ্যালয়ের মানসম্মত শিক্ষা প্রদানের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করে শিক্ষার মান ফিরিয়ে আনতে হবে। সাইফুর রহমান (হাজেম) কে বরখাস্ত করে যোগ্য স্থানের যোগ্য ব্যক্তিকে নিয়োগ প্রদান করতে হবে। 

আমরা এলাকাবাসী, অভিভাবকবৃন্দ ও অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী সমন্বয়ে গঠিত এ মানববন্ধনে বালুটুঙ্গী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সাইফুর রহমান (হাজেম) এর পদত্যাগ এর দাবী জানাচ্ছি।


শিক্ষক

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com