এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৪ অক্টোবর ২০২১ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০, ১৬:৪৪

আপডেট: ৩০ জুলাই ২০২০, ১৬:৪৭

৪৭২ ১৮

শেয়ার:

সাগরদাঁড়ি সারসা সীমান্তবর্তী বাঁশের সেতুটি হুমকির মুখে

News

যশোর জেলার সাগরদাঁড়ি সারসা  সীমান্তবর্তী বাঁশের সেতুটি হুমকির মুখে। কেশবপুর উপজেলার সাগরদাঁড়ি ও তালা উপজেলার সারসা গ্রামের মানুষ যাতয়াতের একমাত্র বাঁশের  সাঁকোটি ভয়াবহতায় রুপ নিয়েছে। জানাযায়,  মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মস্থান সাগরদাঁড়ি গ্রামে। এই গ্রামকে ঘিরে নান্দনিক সৌন্দর্য ও জমিদার বাড়ী পার্ক পর্যাটন এবং স্কুল কলেজ মাদ্রাসা, মসজিদ, মন্দির, পাঠাগার সহ অসংখ্য বানিজ্যিক দোকান পাট   । এখানে রয়েছে কবির স্মৃতি গাথা কপোতাক্ষ নদ। আর এই নদ কে নিয়ে কবির শৈশবে বেড়ে ওঠা। তালা উপজেলার সিমান্তবর্তী সারসা গ্রামের অবহেলিত মানুষের রুটি রুজির  একমাত্র প্রাণকেন্দ্র  সাগরদাঁড়ি বাজার। এই এলাকার ৪১টি দোকানী ব্যবসায়ির বাড়ি এখানে। ১২-১৪ গ্রামের ছেলে-মেয়েদের স্কুল কলেজের যাতায়াতের একমাত্র পথ এই বাসের সাঁকো। প্রতিদিন এই পথ দিয়ে প্রায় ১ লক্ষ মানুষের চলাচল। চিকিৎসা ক্ষেত্রেও ব্যবহার  হয় পথটি। সারসা সহ ১২-১৪ গ্রামের মানুষ নিজস্ব অর্থয়ানে  ৩ মাস পর পর সাঁকো  মেরামত  করে। যাতয়াতের সাঁকোটি উন্মুক্ত করায় বিনা পয়শায় চলাচল করে দুরদুন্তের মানুষ। 

এ বিষয় সারসা গ্রামের সলেমান শেখের পুত্র বলেন, বাশের সাঁকোটি প্রায়ই ভেঙ্গে পড়ে স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের সহ পথচারীদের চলাচলে খুব কষ্টের হয়ে দাড়িয়েছে। এখানে ব্রিজ নির্মাণ করলে জনভোগান্তি কমবে। একই গ্রামের ইব্রাহিম শেখের পুত্র আলতাব হোসেন বলেন,  সাঁকো প্রতিনিয়ত ১ লক্ষ মানুষের চলাচল হওয়ায় মাঝে মধ্যে নদে ভেঙ্গে পড়ে। এতে চরম ভোগান্তির কারন হয়ে দাড়িয়েছে দুর থেকে আসা পথিকদের। স্থানীয় এমপির কাছে ব্রিজ নির্মাণের দাবী জানাচ্ছি । স্থানীয় উত্তর সারসার মেম্বর অপূর্ব মুখার্জি বলেন, ভিতর রাস্তাটি দুই জেলার সংযোগ মাধ্যম তাই ব্রিজ নির্মাণের জন্য ২ এমপি সহ সেতু মন্ত্রীর কাছে আমাদের অবহেলিত মানুষের জোর দাবী।  জনভোগান্তির প্রতিকারের জন্য  এলাকার মানুষের প্রানের দাবী ব্রিজ নির্মাণ। স্থানীয়  এলাকার শতাধিক মানুষ  সেতুমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় ব্রিজ নির্মাণের দাবী জানিয়েছেন।


ব্রিজ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com