এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৮ সেপ্টেম্বর ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মো.রাকিব হাসান হৃদয় (সুনামগঞ্জ)

প্রকাশিত: ১৪ জুলাই ২০২৪, ২৩:০০

আপডেট: ১৪ জুলাই ২০২৪, ২৩:০০

৯৯

শেয়ার:

বন্যা সমস্যার সমাধানের দাবিতে বিক্ষোভ সমাবেশ সুনামগঞ্জে

সুনামগঞ্জে বন্যা সমস্যার সমাধানের দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।হাওরাঞ্চলের কৃষক ও কৃষি খাত রক্ষা, বন্যা সমস্যা সমাধানসহ বিভিন্ন দাবিতে সুনামগঞ্জে আজ রোববার বিক্ষোভ সমাবেশ হয়েছে। পরে একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

News

এই কর্মসূচির আয়োজন করে হাওরাঞ্চলে বন্যা সমস্যার সমাধান আন্দোলন পরিচালনা কমিটি ও জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ)। পৌর শহরে বিক্ষোভ শেষে আলফাত স্কয়ার এলাকায় সমাবেশ করা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেওয়া হয়।

সমাবেশে বক্তারা হাওরাঞ্চলের কৃষক ও কৃষি তথা জনগণকে রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তাঁরা অপরিকল্পিত ও অপ্রয়োজনীয় হাওর রক্ষা বাঁধ নির্মাণ বন্ধ, হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের নামে লুটপাট ও অনিয়ম দুর্নীতি আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির মোকাবিলা ও বন্যার ঝুঁকি কমাতে হলে সুরমা ও কুশিয়ারা নদী খনন করতে হবে। নদী ও হাওর নব্যতা হ্রাসের কারণেই প্রতিবছর বন্যা হচ্ছে। পানির স্বাভাবিক গতিপথ উন্মুক্ত করে দিলেই বন্যার ঝুঁকি কমবে। এখন উজানের পাহাড়ি ঢল এসে সুনামগঞ্জে নদী ও হাওরে আটকে যায়। এতে বন্যার কবলে পড়ে সুনামগঞ্জ।

সমাবেশে সভাপতিত্ব করেন হাওরাঞ্চলের বন্যা সমস্যা সমাধান আন্দোলন পরিচালনা কমিটির আহ্বায়ক সৌরভ ভূষণ দেব। বক্তব্য দেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি রত্নাংকুর দাস, সাধারণ সম্পাদক সাইফুল আলম, হাওরাঞ্চলের বন্যা সমস্যা সমাধান আন্দোলন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক সুখেন্দু তালুকদার, জেলা স মিল শ্রমিক ফেডারেশনের সহসভাপতি আইয়ুবুর রহমান, সাধারণ সম্পাদক মনির মিয়া, বারকি শ্রমিক সংঘের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, হোটেল শ্রমিক ইউনিয়ন জামালগঞ্জের সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদরুল, ধ্রুবতারা সাংস্কৃতিক সংসদের সদস্য কাকলী দাস।


বন্যা বিক্ষোভ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com