এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৮ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

বিশেষ প্রতিনিধি:-

প্রকাশিত: ০৬ জুলাই ২০২৪, ১৪:৩৮

আপডেট: ০৬ জুলাই ২০২৪, ১৪:৩৮

১০৩

শেয়ার:

পার্বত্য চট্টগ্রামে নিরীহ বাঙ্গালী নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

পার্বত্য চট্টগ্রামে উপজাতীয় সন্ত্রাসী সংগঠন সমূহ কতৃক নিরীহ বাঙ্গালী নির্যাতন, চাঁদাবাজি, গুম, খুন ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার সকাল ১০.৩০ মিনিটে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ঢাকা মহানগর এর উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

News

পিসিএনপি ঢাকা মহানগর এর সভাপতি মোঃ আব্দুল হামিদ রানা এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান। 

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় লিগেল এইড কমিটি পিসিএনপি এর সদস্য সচিব এডভোকেট আলম খান।

বিশেষ অতিথি ছিলেন, তরুণ রাজনীতিবিদ মোঃ মোস্তফা আল ইহযায, কেন্দ্রীয় সহ সভাপতি শেখ আহাম্মদ রাজু, সহ-সভাপতি জনাব মোঃ ইয়াসিন করিম ও মোঃ শাহিন, সাধারণ সম্পাদক মোঃ ফয়েজ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ মিনহাজ তৌকি, সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয় এর পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদ রাসেল মাহমুদ, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ দিদার হোসেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতিসহ ঢাকা মহানগরের পিসিএনপি পিসিসিপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের প্রতিটি উপজেলায় উপজাতীয় সন্ত্রাসী কতৃক নিরীহ বাঙ্গালীদের উপর নির্যাতন নিপিড়ন চালানো হচ্ছে। যার ধারাবাহিকতা যুগ-যুগ ধরে চলমান, এমন পরিস্থিতি আর চলতে দেওয়া যায় না। গত ২৫ জুন ২০২৪ ইং তারিখ মাটিরাঙ্গা উপজেলার তাইনদং এলাকার নিরীহ কৃষকগন তাদের কৃষি খামারে কাজ করতে গেলে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ এর সন্ত্রাসীরা অসহায় কৃষকদের হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালায়। এতে গুরুতর আহত হয়ে পড়ে ছয়জন নিরীহ কৃষক। 

মাটিরাঙ্গা উপজেলার ঘটনার পূর্বে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন মোটর শ্রমিক উপজাতিয় সন্ত্রাসী কতৃক গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। যাকে বাঘাইহাট বাজারে শান্তি পরিবহনে কর্মরত অবস্থায় গুলিবিদ্ধ করা হয়। এমন ঘটনা পাহাড়ের প্রতিনিয়ত ঘটছে আমরা এর পুনরাবৃত্তি দেখতে চাই না।

মাটিরাঙ্গা উপজেলার ঘটনার দুইদিন পূর্বে রামগড় উপজেলার পাকলাপাড়া নামক এলাকার দুইজন উদ্যোক্তা কৃষকের ৫ একর ফলজ বাগান সম্পূর্ণ কেটে ফেলে ইউপিডিএফ সন্ত্রাসীরা।

মাটিরাঙ্গা, রামগড় ও দীঘিনালা  উপজেলার তিনটি সন্ত্রাসী ঘটনাসহ পার্বত্য অঞ্চলে প্রতিনিয়ত ঘটে যাওয়া প্রতিটি ঘটনার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  সম্প্রতি ঘটে যাওয়া তিনটি ঘটনার সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।

বক্তারা আরও বলেন, মাটিরাঙ্গায় নিরীহ কৃষক নির্যাতনের প্রতিবাদে তাইন্দং বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেন স্থানীয় এলাকাবাসী ও পিসিএনপি। দীঘিনালায় মোটর শ্রমিক হত্যার প্রতিবাদে কর্মসূচি পালন করা হয়েছে কিন্তু প্রশাসনিক ভাবে দৃশ্যমান কোনো পদক্ষেপ আমরা দেখতে পাইনি, এখনো পর্যন্ত সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়নি। আজকের এই মানববন্ধন থেকে আগামী একসপ্তাহের মধ্যে ইউপিডিএফ ও  জেএসএস সন্ত্রাসীদের গ্রেফতারের জোর দাবী জানাচ্ছি।


মানববন্ধন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com