এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৮ অক্টোবর ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আব্দুল আওয়াল চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২ জুন ২০২৪, ১৭:৫১

আপডেট: ২২ জুন ২০২৪, ১৭:৫১

৩০১

শেয়ার:

সোনামসজিদ আইসিপিতে ৭টি স্বর্ণের বার সহ একজন আটক

৫৯বিজিবির অভিযানে সোনামসজিদ আইসিপিতে ৭টি স্বর্ণের বার সহ একজন আটক ।

News

নিজস্ব গোয়েন্দা সূত্রে জানা যায় যে, ২১ জুন ২০২৪ তারিখ সোনামসজিদ আইসিপি দিয়ে স্বর্ণ পাচারের সম্ভাবনা রয়েছে। এপ্রেক্ষিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম এর পরিকল্পনা ও নির্দেশনায় সোনামসজিদ আইসিপিতে কর্মরত সদস্যগণ কর্তৃক অধিক সতকর্তার সাথে বাংলাদেশ হতে ভারতে গমনকৃত পাসপোর্টধারী যাত্রী তল্লাশীর কার্যক্রম পরিচালনা করে। এক পর্যায়ে বিকাল ০৫৩০ ঘটিকায় ০১জন বাংলাদেশী নাগরিক (পাসপোর্ট নম্বর-A14685764) মোহাঃ হামিদুল হক(৬১), পিতা-মৃত বেলাল উদ্দীন আহমেদ, গ্রাম-রাণীনগর, পোষ্ট-কাজলা, থানা-বোয়ালিয়া এবং জেলা-রাজশাহী এর গতিবিধি সন্দেহজনক হওয়ায় আইসিপিতে কর্তব্যরত বিজিবি সদস্যগণ তাকে চেকপোষ্টে তল্লাশী করে তার কোমরে আন্ডারওয়্যার এর বেল্টের ভিতরে অভিনব কায়দায় বহনকৃত ০৭টি স্বর্ণের বার (২৪ ক্যারেট) পাওয়া যায়। যার ওজন ৭১০.৬৭ গ্রাম মূল্য-৭৪,১০,১৫৬/- টাকা। এছাড়াও উক্ত আটককৃত ব্যক্তির নিকট হতে ভারতীয় ৫৮০০ রুপি ও বাংলাদেশী ১৮৪০০/- টাকা পাওয়া যায়। সর্বমোট সিজার মূল্য- ৭৪,৩৪,৩৫৬/- (চুয়াত্তর লক্ষ চৌত্রিশ হাজার তিনশত ছাপান্ন) টাকা। স্বর্ণের বার জুয়েলারী সমিতি, চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক পরীক্ষা করতঃ স্বর্ণের গ্রেড এবং ওজন এর সত্যতা নিশ্চিত করা হয়েছে। আসামীসহ স্বর্ণের বার এবং নগদ রুপি ও টাকা মামলা করতঃ শিবগঞ্জ থানার পুলিশের মাধ্যমে আইনী প্রক্রিয়া সম্পন্ন করতঃ ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।  

উল্লেখ্য যে, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গত ১০ জুন ২০২৪ তারিখ ০১ জন আসামীসহ ৪টি স্বর্ণের বার আটক করতে সক্ষম হয়েছে।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।


আটক

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com