এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৮ সেপ্টেম্বর ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৭ জুন ২০২৪, ২১:১৩

আপডেট: ০৭ জুন ২০২৪, ২১:১৩

২৮৯

শেয়ার:

চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের প্রশিক্ষনের সনদপত্র প্রদান

চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

News

বৃহস্পতিবার( ৬জুন ২০২৪) সকাল সাড়ে ১০ টার সময় চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

চাঁপাইনবাবগঞ্জ সার্কিক হাউস মিলনায়তনে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে,প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, বর্তমানে সাংবাদিকদের অনেক মামলা প্রেস কাউন্সিলে না হয়ে আদালতে হচ্ছে। এতে সাংবাদিকদের হয়রানী হয়।

সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট ও নীতি নিয়ে প্রেস কাউন্সিলে বিচার হওয়া উচিত মনে করলে তাদেরকেই এনিয়ে দাবি তুলতে হবে। সাংবাদিকদের বিরুদ্ধে হওয়া মামলায় আটকের আগে প্রেস কাউন্সিলের অনুমতির আইন করতে পারলেও অনেক হয়রানি কমবে। এটা হলে গভীর রাতে সাংবাদিকদের আটক হতে হবে না। ফলে প্রকৃত সাংবাদিকদের সম্মান বাঁচতো।

তিনি বলেন, দেশের সম্মানজনক ১৪ সদস্যের সমন্বয়ে একটি শক্তিশালী পরিচালনা পর্ষদ (কমিটি) আছে। এই কমিটিতে দেশের স্বনামধণ্য ব্যক্তিবর্গ সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করছেন। তিনি বলেন, সাংবাদিকদের ভুল হলে তিরস্কারের ক্ষমতা রয়েছে প্রেস কাউন্সিলের। তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে করা কর্মশালায় অংশ গ্রহণকারী সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন। সাংবাদিকদের কল্যাণে এবং মান উন্নয়নে কাজ করছে প্রেস কাউন্সিল। অচিরেই সাংবাদিকদের ডাটাবেজ তৈরী করে পরিচয়পত্র দেয়া হবে বলেও জানান বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

এছাড়া সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার 'হলুদ সাংবাদিকতা' ও বস্তুনিষ্ঠ সাংবাদিকার বিভিন্ন দিক তুলে ধরে বর্তমানে দেশের মিডিয়া হাউসগুলো এবং কর্মরত প্রতিনিধিদের বিষয়ে বিভিন্ন তথ্যও তুলে ধরেন। বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠানের সমালোচনা এবং সাংবাদিকদের সংশ্লিষ্ট করনীয় বিষয়েও কথা বলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার। কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আবুল কালাম সাহিদ। স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মোঃ আব্দুল আহাদ।

উন্মুক্ত আলোচনায় জেলায় হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও প্রকৃত সাংবাদিকতা ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং জেলার বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মোঃ তসলিম উদ্দিন, দৈনিক চাঁপাই দৃষ্টি'র সম্পাদক এমরান ফারুক মাসুম, চ্যানেল আই'র জেলা প্রতিনিধি ও দৈনিক চাঁপাই দর্পণ'র সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, আমিনুল ইসলাম,হোসেন শাহনেওয়াজ, জহুরুল ইসলাম, নাদিম হোসেন,মোঃ মোরসালিন, মোঃ জাকির হোসেন পিংকু, জাহাঙ্গীর আলম ৬৫জন সাংবাদিক সহ অন্যরা।

উপস্থিত ছিলেন-সাপ্তাহিক সীমান্তের কাগজের সম্পাদক মোঃ জাফরুল আলম, মো: সেলিম রেজা সাধারণ সম্পাদক বীরশ্রেষ্ঠ প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ ও জাতীয় দৈনিক যায়যায়দিন জেলা প্রতিনিধি, এটি এন বাংলা'র নাসিম মাহমুদ, গৌড় বাংলার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ আজিজুর রহমান শিশির, আল-আমিন জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার সংবাদদাতা, মুসা মিয়া প্রতিদিনের কাগজ জেলা প্রতিনিধি,মোঃ জাহাঙ্গীর আলম, দৈনিক চাঁপাই দর্পণ'র নিজস্ব প্রতিনিধি মোঃ ইসাহাক আলীসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্টও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ। শেষে প্রশিক্ষনে অংশ গ্রহনকারী সাংবাদিকদের সনদপত্র প্রদান করা হয়।


সনদপত্র

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com