এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৮ সেপ্টেম্বর ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি:

প্রকাশিত: ০৪ জুন ২০২৪, ১৮:৫১

আপডেট: ০৪ জুন ২০২৪, ১৮:৫১

১০৩

শেয়ার:

বেগমগঞ্জে গ্রাম আদালতের দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় মঙ্গলবার, বিকাল ৩ টার সময় গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতির বিষয়ে ইউপি সচিবদের সাথে দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

News

উপজেলা পরিষদের সভাকক্ষের এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুর রহমান। সভা সঞ্চালনায় ছিলেন, প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মো: নুরে আলম সিদ্দিকী। এ সময় প্রধান অতিথি বিভিন্ন দিক নির্দেশনা দেন । তিনি বলেন, এই প্রকল্প বাংলাদেশ সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। প্রান্তিক পর্যায়ে দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের জন্য এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভূকিকা রাখবে। ইউপি সচিবদের উদ্দেশ্যে আরো বলেন, এখানে  অনেক কাজ করার জায়গা আছে। আমি মনে করি লক্ষ্য ও উদ্দেশ্য অনুযায়ী কাজ করলে উচ্চ আদালতের উপর চাপ কমবে। আইন ও বিধি অনুযায়ী মামলার নথি ও রেজিস্টার সব সময়  আপডেট রাখবেন।

ইউনিয়ন পর্যায়ের সুবিধা বঞ্চিত মানুষ যাতে অল্প সময়ে, স্বল্প খরছে ন্যায় বিচার পায় এবং স্থানীয় বিচারব্যবস্থাকে শক্তিশালী করণের লক্ষে সরকার বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয় করণ (৩য় পর্যায়) প্রকল্প হাতে নিয়েছে। ৫ বছর মেয়াদি এই প্রকল্পে ইউরোপীয় ইউনিয়ন, ইউএনডিপি এবং বাংলাদেশ সরকারের আর্থিক ও কারিগরি সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে। দেশের ৪৪৫৩ টি ইউনিয়নে প্রকল্পটির মাঠ পর্যায়ে বাস্তবায়নে কাজ করছে ইপসা, ইএসডিও এবং ওয়েভ ফাউন্ডেশন।


সভা গ্রাম আদালত

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com