এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৫ মে ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আহাজ উদ্দীনঃ

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৭

আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৭

৯৫

শেয়ার:

নলতা শরীফে খানবাহাদুর আহছানউল্লা (রঃ) এর জন্মবার্ষিকী উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

কালিগঞ্জে খানবাহাদুর আহছানউল্লা (রঃ) এর (১৫০তম) জন্ম বার্ষিকী উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের আয়োজনে (৩০ ডিসেম্বর) শনিবার বেলা ১০টায় পাক রওজা শরীফ প্রাঙ্গণে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

News

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আছেননিয়া মিশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডঃ কাজী আলী আজম। সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন সাহিত্যিক ও প্রবান্ধিক অবসরপ্রাপ্ত অধ্যাপক গাজী আজিজুর রহমান। শ্রষ্ঠার এবাদাত, সৃষ্টির সেবা এই ব্রতকে সামনে রেখে কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক (এমপি‘র) সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি‘র বক্তব্য রাখেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ আব্দুর রশিদ। 

এসময় তিনি বলেন, সুফি সাধক খানবাহাদুর আহছানউল্লা ছিলেন আলোকিত জ্ঞান সমৃদ্ধ শিক্ষা ও সমাজ সংস্কারক একজন ব্যাক্তি। শিক্ষা ক্ষেত্রে তার অনেক অবদান রয়েছে। তিনি ছিলেন অভিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, শিক্ষা বিজ্ঞানী, শিক্ষা সংস্কারক ও দার্শনিক। তার রেখে যাওয়া দর্শণ ও আদর্শকে আমাদের মনে প্রাণে ধারণ করতে হবে। সেমিনারে প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কেএম সাইফুল ইসলাম খান, এছাড়াও আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন খানবাহাদুর আহছানউল্লা ইনস্টিটিউটের মহাপরিচালক এএফএম এনামুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসী ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক ড. আহসানুল হাদী, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আনারুল ইসলাম। খানবাহাদুর আহছানউল্লা (রঃ) ইন্সটিটিউটের পরিচালক সহকারী অধ্যাপক মনিরুল ইসলামের পরিচালনায় সেমিনারে অনুষ্ঠানের শুরুতে অতিথি বৃন্দের আসন গ্রহণ, পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ ও নাত গজল পরিবেশনের ফিরোজ আলম। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষ, উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, আহ্ছানিয়া মিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, যুগ্ম সম্পাদক এম, হাফিজুর রহমান শিমুলসহ সাংবাদিক বৃন্দ, শিক্ষক মন্ডলী, সামাজিক সংগঠনের কর্মকর্তাসহ প্রায় তিন সহস্রাধীক ধর্মপ্রাণ ব্যাক্তিবর্গ। সেমিনার শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আবু সাঈদ।


সেমিনার

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com