এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৯ এপ্রিল ২০২৪ সোমবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মো:আসাদুজ্জামান, শৈলকুপা প্রতিনিধি :

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৩, ১৬:১২

আপডেট: ২৩ অক্টোবর ২০২৩, ১৬:১২

২০১

শেয়ার:

শৈলকুপায় রক্তদাতা সংঘের ফ্রি ব্লাড গ্রুপিং ও বৃক্ষরোপন

২০২০ সালের ১৮ সেপ্টেম্বর কয়েকজন সদস্য নিয়ে যাত্রা শুরু করে “রক্তদাতা সংঘ শৈলকুপা” নামে মানবিক ও সামাজিক সংগঠন। তারপরই করোনা মহামারি শুরু হয়ে যায়। রক্তদানের বিপরীতে মানবিক কাজে ঝাপিয়ে পড়ে সংগঠনটি। তখন থেকেই হাটিহাটি পা পা করে অনকেদূর এগিয়ে গেছে অরাজনৈতিক এই সংগঠনটি।

News

বর্তমানে সংগঠনটির প্রায় ১৩ হাজার সদস্যের বিশাল একটি পরিবার গড়ে উঠেছে। সংগঠনটির ৩য় বর্ষ পর্দাপন উপলক্ষে ঝিনাইদহের শৈলকুপায় ‘রক্তদাতা সংঘ কাতলাগাড়ী” শাখার আয়োজনে সোমবার(২৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় কাতলাগাড়ী মাধ্যমিক স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপন, বিন্যামূল্যে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন, ডায়াবেটিকস পরীক্ষা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে সারুটিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে কাতলাগাড়ী ডিগ্রি কলেজের প্রিন্সিপাল মতিয়ার রহমান, ডাঃ মুক্তাদিরুল বাশার, রক্তদাতা সংঘের পরিচালক আতিকুজ্জামান শাহীন, কাতলাগাড়ী শাখার আহবায়ক শফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বক্তারা রক্তদাতা সংঘের ভ’য়সী প্রশংসা করে বলেন- করোনা মহামারির শুরু থেকে বিগত ৩ বছরে শৈলকুপা উপজেলায় তারা যে মানবিক কাজগুলো করেছে তা কল্পনাতীত। একদিন এই সংগঠনের হাত ধরেই শৈলকুপা একটি মানবিক উপজেলা হিসেবে গড়ে উঠবে বলেও আশা ব্যক্ত করেন। সামাজিক ও মানবিক কাজের পাশাপাশি ক্রীড়া ও শিক্ষায় অবদান রাখতে পরামর্শ দেন বক্তারা।

এছাড়াও এ কর্মসূচিতে অত্র সংগঠনের পরিচালকবৃন্দ, মডারেটর, এডমিন, সদস্যবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। দিনব্যাপী এ কর্মসূচিতে প্রায় ৬ শতাধিক শিক্ষার্থী ও সাধারণ মানুষের বিন্যামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়বেটিকস পরীক্ষা সেবা প্রদান করেন বলে জানান আয়োজকরা।


বৃক্ষরোপন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com