এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০২ মে ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

স্পোর্টস ডেস্ক :

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৩, ১৯:২৬

আপডেট: ১৬ অক্টোবর ২০২৩, ১৯:২৬

১৪৯

শেয়ার:

শ্রীলঙ্কাকে ২০৯ রানেই গুটিয়ে দিল অস্ট্রেলিয়া

আজ দুই দলের সামনেই মিশনটা অধরা জয়টাকে খুঁজে নেওয়া। সেই মিশনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে শুরুটা ভালো করেছিল শ্রীলঙ্কা, কিন্তু দুই ওপেনারের বিদায়ের পর ব্যাটিং বিপর্যয়ে শেষটা মধুর হলো না লঙ্কানদের। অজি বোলারদের তোপের মুখে ১৫৭ রানে দুই উইকেট হারানো দলটির অলআউট হতে হয়েছে ২০৯ রানে। সেই সুবাদে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২১০ রানের।

News

লখণৌয়ের ভারতরত্ন শ্রী অটল বিহারি বাজপায়ী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই দাপট ধরে রেখে ব্যাট চালাতে থাকেন পাথুম নিশাঙ্কা ও কুশাল পেরেরা। অজি বোলারদের রকচক্ষু উপেক্ষা করেই সাবলীল ভঙ্গীতে খেলতে থাকেন দুজন। আর তাতেই পাওয়ার প্লের ১০ ওভারেই দলীয় অর্ধশতক রান পূর্ণ হয় লঙ্কানদের।

এরপর রানের চাকার গতি কিছুটা বাড়িয়ে দেন দুজন। ফলে শতরানের কোঠা পূরণ তারা করে ফেলেন ইনিংসের ১৮তম ওভারেই। দায়িত্বশীল ব্যাটিংয়ের মাধ্যমে দলকে তারা টেনে নিয়ে যেতে থাকেন চ্যালেঞ্জিং সংগ্রহের দিকে। কিন্তু দলীয় ১২৫ রানে পাথুম নিশাঙ্কার বিদায়ের পর কিছু সময় পেরেরার ব্যাটে লড়াই চালিয়ে যায়। কিন্তু ৭৮ রানে পেরেরার বিদায়ের পর লঙ্কান শিবিরে শুরু হয় আসা-যাওয়ার মিছিল।

সেই মিছিলে একে একে শামিল হন কুশাল মেন্ডিস, সাদিরা সামারাউইক্রিমা, চারিথ আশালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দিমুথ ওয়েল্লালেগা, চামিকা কারুনারত্নে, মাহেশ থিকসানা ও লাহিরু কুমারা। আর তাতেই স্কোরবোর্ডে ২০০ রান তোলার আগেই আট ব্যাটারকে হারিয়ে রীতিমতো ধসে পড়ে লঙ্কানদের ইনিংস। শেষ পর্যন্ত বেশি দূর আগানো সম্ভব হয়নি শ্রীলঙ্কার। ২০৯ রানেই থেমে যায় তাদের ইনিংসের চাকা।

অস্ট্রেলিয়ার হয়ে ৪৭ রানের খরচায় চারটি উইকেট ঝুলিতে তোলেন অ্যাডাম জাম্পা। দুটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। একটি উইকেট ঝুলিতে তোলেন গ্লেন ম্যাক্সওয়েল।



কিশ্বকাপ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com