এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৭ মে ২০২৪ মঙ্গলবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

জাহাঙ্গীর হোসেন আরজু: (ঝিনাইদহ প্রতিনিধি)

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৩, ১৬:৪০

আপডেট: ১৬ অক্টোবর ২০২৩, ১৬:৪০

১২৩

শেয়ার:

শৈলকুপায় ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা : বাড়িঘর ভাংচুর লুটপাট

ঝিনাইদহের শৈলকুপায় সামাজিক ও রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রবিবার গভীর রাতে স্থানীয় সন্ত্রাসীদের হামলায় ইউপি সদস্য হাবিবুর রহমান রিপন (৪০) হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ সময় আরো ৪ জন আহত হয়েছে। এতে অন্তত ২৫-৩০ বাড়িঘর ভাংচুর লুটপাটের অভিযোগ উঠেছে।

News

নিহত রিপন  উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  আবুল কালাম আজাদ  মাষ্টারের ছেলে এবং ৭ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। আহতরা হলেন, রাশিদুর রহমান রাসেল, আমিনুর রহমান সহ আরও ২ জন তাদেরকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এর মধ্যে আমিনুর রহমানের অবস্থা আশংকাজনক।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কয়েকদিন আগে স্থানীয় মীনগ্রাম বাজারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঝিনাইদহ-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী নজরুল ইসলাম দুলালের একটি পোস্টার ছিঁড়ে ফেলে কে বা কারা। এই নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এবং নজরুল গ্রæপের মধ্যে বিবাদ চলে আসছিল। এ নিয়ে  রোববার (১৫ অক্টোবর) রাতে কয়েক দফা বিরোধ মিমাংসায় শৈলকুপা থানায় বৈঠক হয়। বৈঠক শেষে এমপি আব্দুল হাইয়ের সমর্থক হাবিবুর রহমান রিপন সহ কয়েকজন মোটরসাইকেলে বাড়ি ফিরছিল। পথে আবাইপুর বাজার পার হলেই প্রতিপক্ষের সমর্থকরা তাদের ওপর হামলা করে। এতে চারজন আহত হন। তাদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রিপনকে মৃত ঘোষণা করেন। 

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. নাঈম সিদ্দিকী জানান, নিহত ও আহতদের শরীরে এলোপাতাড়ি আঘাত করা হয়েছে। এছাড়া নিহত হাবিবুর রহমানের মাথায় বড় ধরনের আঘাত আছে। সম্ভবত ইন্টারনাল রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। এদিকে হত্যাকান্ডের পর পরই এলাকায় প্রতিপক্ষের বাড়ি ঘরে ব্যাপক হামলা,ভাংচুর  এবং লুটপাটের ঘটনা ঘটে।

সংসদ সদস্য ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই জানান, আমার সমর্থক হাবিবুর রহমান রিপনকে পিটিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। 

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী নজরুল ইসলাম দুলাল জানান, তিনি ঢাকাতে আছেন, মোবাইল ফোনে রিপন মেম্বর মারা যাওয়ার খবর পেয়েছেন। তবে কি নিয়ে সংঘর্ষ হয়েছে তা সঠিকভাবে বলতে পারেন নাই। তবে নতুন করে দাঙ্গা- হামলা ভাংচুর লুটপাট থেকে সবাইকে বিরত থাকতে অনুরোধ জানিয়ে পুলিশের সহযোগিতা আহ্বান করেছেন।

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ ঠাকুর দাস মন্ডল জানান, সামাজিক আধিপত্য বিস্তারকে কে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্য নিহত হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


হত্যা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com