এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৮ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আন্তর্জাতিক ডেস্ক :

প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১০:৫৩

আপডেট: ০৯ অক্টোবর ২০২৩, ১০:৫৩

৭১৩

শেয়ার:

হামাসের হামলায় ইসরায়েলে এক উৎসবেই ২৫০ নিহত

ফিলিস্তিনের হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। এর মধ্যে ইহুদিদের একটি উৎসবে অংশ নেওয়া আড়াই শতাধিক মানুষ রয়েছেন।

News

উদ্ধার সংস্থা জাকার বরাতে ব্রিটিশভিত্তিক গণমাধ্যম বিবিসি জানিয়েছে, কিবুতজ রেইমের কাছে নেগেভ মরুভূমিতে সুপারনোভা সংগীত উৎসবটি হচ্ছিল। সেখান থেকে ২৫০টির বেশি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

ভোরবেলার কিছু পর হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন উৎসবে অংশ নেওয়া প্রত্যক্ষদর্শী অরটেল নামের এক ইসরায়েলি নারী।  

চ্যানেল ১২ -কে তিনি বলেন, ভোরের দিকে রকেট হামলার সতর্কতা সাইরেন বেজে ওঠে।

এ সময় প্রচণ্ড গুলির শব্দ হয়। বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায় এবং হঠাৎ করেই তারা (হামাসযোদ্ধা) বন্দুকসহ ভেতরে প্রবেশ করে আর চারিদিকে গুলি চালায়।

তিনি বলেন, পঞ্চাশ ‘সন্ত্রাসী’ ভ্যানে করে আসে, তারা সবাই সামরিক ইউনিফর্মে ছিল।

তিনি বলতে থাকেন, প্রাণ বাঁচাতে লোকেরা বালির ওপর দিয়ে দৌড়ে যে যার গাড়িতে ওঠার চেষ্টা করছিল। যত দ্রুত সম্ভব উৎসবস্থল ছেড়ে পালানোর চেষ্টা করছিল তারা। সেসময় বন্দুকধারীদের ভরা জিপ থেকে গাড়িগুলিতে গুলি করা হয়। আমি একটি ঝোপের মধ্যে লুকিয়ে পড়ি এবং বোঝার চেষ্টা করি কি হচ্ছে। দেখলাম আহত লোকদের চারপাশে ছুঁড়ে ফেলা হচ্ছে।

হামাসযোদ্ধারা শহর ও গ্রামে অনুপ্রবেশ করে কয়েক ডজন ইসরাইলিকে জিম্মি করে বলেও জানান অরটেল।

উৎসব উপভোগ করতে আসা অ্যাডাম বেরেল গণমাধ্যম হারেৎজকে বলেছিলেন যে, উৎসবে আসা প্রত্যেকেই সচেতন ছিলেন যে, এলাকায় রকেট ফায়ারের সম্ভাবনা রয়েছে। কিন্তু হঠাৎ করে বন্দুকের গোলাগুলি সবাইকে হতবিহ্বল করে দেয়। আমিও আমার গাড়ি স্টার্ট দিয়ে পালানোর চেষ্টা করেছিলাম। কিন্তু বন্দুকধারীরা গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়লে তিনি দৌড়ে পালান বলে জানান।

বেরেল হাসপাতাল থেকে রয়টার্সকে বলেন, ‘আমি আমার পা নাড়াতে পারছিলাম না। পরে সৈন্যরা এসে আমাদের উদ্ধার করে ঝোপের কাছে নিয়ে যায়। 

অন্যদিকে গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় ৪ শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। হতাহত মানুষের চিকিৎসা দিতে গিয়ে গাজার হাসপাতালগুলো হিমশিম খাচ্ছে।  


ফিলিস্তিন ইসরায়েল

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com