এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৩ জুন ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃমাসুদ আলম, স্টাফ রিপোর্টর

প্রকাশিত: ১৯ জুন ২০২৩, ২১:৩১

আপডেট: ১৯ জুন ২০২৩, ২১:৩১

১৯৯

শেয়ার:

ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে বৃত্তি ও বাইসাইকেল সহ প্রণোদনা বিতরণ

২০২২-২০২৩ অর্থ বছরে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পাবর্ত্য চট্টগ্রাম ব্যতীত)” শীর্ষক কর্মসূচির আওতায় গোদাগাড়ী উপজেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র/ছাত্রীদের জীবনমান উন্নয়নে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণসহ উপজেলা পরিষদ বিভিন্ন দপ্তর প্রণোদনা বিতরণ করে।

News

সোমবার, ১৯ জুন বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা শহিদ মিনার চত্বরে উপজেলা মডেল মসজিদের ইমাম মাওঃ মোঃ শিবগাতুল্লার কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্ভোদন হয়। সঞ্চয় কুমার মহন্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী মাননীয় সংসদ সদস্য, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর)।গোদাগাড়ী প্রেসক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জাহাঙ্গীর আলম চেয়ারম্যান, উপজেলা পরিষদ, গোদাগাড়ী, রাজশাহী, মোঃ আব্দুল মালেক, ভাইস চেয়ারম্যান, গোদাগাড়ী উপজেলা পরিষদ, মোসাঃ সুফিয়া খাতুন মিলি, মহিলা ভাইস চেয়ারম্যান, মোঃ আব্দুর রশীদ, সাধারণ সম্পাদক, আওয়ামীলীগ গোদাগাড়ী উপজেলা উপজেলা শাখা, ড. রিপা রাণী, প্রাণিসম্পদ কর্মকর্তা, গোদাগাড়ী উপজেলা, নিলুফা ইয়াসমিন, মহিলা বিষয়ক কর্মকর্তা, গোদাগাড়ী উপজেলা, 

উপজেলা নির্বাহী অফিসার, গোদাগাড়ী, রাজশাহী, মোঃ আব্দুল মানিক, সমাজ সেবা কর্মকর্তা,গোদাগাড়ী উপজেলা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা বিভিন্ন ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ছাত্র ছাত্রী, ক্ষুদ্র নৃগোষ্ঠী, সুফলভোগকররী, সাংবাদিকসহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

আলোচনা সভা শেষে মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী কর্তৃক গোদাগাড়ী উপজেলার সরকারি দপ্তরসমূহের বিভিন্ন প্রকল্পের আওতায় নির্বাচিত ব্যক্তিদের মাঝে নগদ অর্থ, আর্থিক অনুদানের চেক বাইসাইকেল, গরু, ভেড়া, ট্যাবসহ অন্যান্য উপকরণ বিতরণ করে। 

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ- গোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়। ১০০ জন মেয়ে শিক্ষার্থী ( ৫ম শ্রেণী হতে ১০ম শ্রেণীতে অধ্যয়নরত) ১ম থেকে ৫ম শ্রেণীর ২৬০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ২৪০০ টাকা করে মোট ৬,২৪,০০০ টাকা (৬ লক্ষ চব্বিশ হাজার)  ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণীর ১৮০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৬০০০ টাকা করে মোট ১০,৮০,০০০ (দশ লক্ষ আশি হাজার) টাকা একাদশ থেকে দ্বাদশ শ্রেণীর ৭০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৯.৬০০ টাকা করে মোট ৬,৭২,০০০ টাকা (৬লক্ষ বাহত্তর হাজার) উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়ঃ সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে ৪০০ পরিবারকে ২টি করে মোট ৮০০টি ভেড়া বিতরণ উক্ত ৪০০টি পরিবারকে ভেড়া পালনের জন্য উপযুক্ত ঘর তৈরীর জন্য টিন, সিমেন্টর খুঁটি ও ইট প্রদান ভেড়ার জন্য ৩ মাসের খাবার প্রদান। সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়েনর লক্ষে ১৩৯ পবিবারকে ১টি করে মোট ১৩৯টি গরু বিতরণ।

পরিসংখ্যান অফিসঃ ৯ম ও ১০ম শ্রেণীতে অধ্যয়নরত ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জনকারী ৩৪২ জন ছাত্র ছাত্রীর মাঝে ট্যাব বিতরণ করা হয়।

উপজেলা সমাজসেবা কার্যালয়ঃ

ক্যান্সার, কিডনী, লিভারসিরোসিস, থ্যালাসেমিয়া, জন্মগত হৃদরোগে আক্রান্ত ২৩ জন ব্যক্তির প্রত্যেককে ৫০,০০০ টাকা করে মোট ১১,৫০,০০০ টাকা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের প্রত্যেক পরিবারকে ৫০০০ টাকা করে মোট ৭৫,০০০ টাকা ক্ষুদ্র নৃ গোষ্ঠীর১১০ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৪০০০ টাকা করে মোট ৪,৪০,০০০ টাকা বিতরণ (চরলক্ষ) ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ২৬ টি পরিবারের প্রত্যেককে ৪,০০০ টাকা করে ১,০৪,০০০ টাকা, ০৯ জনকে ভিক্ষুককে ভিক্ষা বৃত্তি থেকে অন্য কর্মে সম্পৃক্ত করতে আর্থিক সহায়তা বাবদ ১.১৪.০০০ টাকা ৫১০টি পরিবারকে গ্রীনহাউজ প্রদান

মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ঃ

উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধনমূলক (আইজিএ) প্রশিক্ষণের আওতায় ফ্যাশন ডিজাইন ও বিউটিফিকেশন প্রশিক্ষণ গ্রহণকারী ১০০ জনের মাঝে প্রশিক্ষণ ভাতা বিতরণ। প্রত্যেককে ১২০০০ টাকা  করে মোট ১২,০০০০০ টাকা প্রদান করা হয়।


বৃত্তি

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com