এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১২ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ মেহেদী হাসান অপু (বরগুনা)

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ১৯:০৯

আপডেট: ১৭ মার্চ ২০২৩, ১৯:০৯

১৫৭

শেয়ার:

বামনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের মুজিব অঙ্গন উদ্ভোদন

শুক্রবার, ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নে নির্মিত হয়েছে জাতির জনকের ম্যুরাল সম্বলিত দৃষ্টিনন্দন মুজিব অঙ্গন। বিশিষ্ট কথা সাহিত্যিক,বাংলা একাডেমির সভাপতি ড. সেলিনা হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মজনু খানের ব্যক্তিগত অর্থে মুজিব অঙ্গনটি নির্মিত হয়।

News

সকাল ১১টায় মুজিব অঙ্গনের ফিতা কেটে ও জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি প্রদান করে অঙ্গনটি উদ্বোধন করেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন। এ সময় উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা  বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মজনু খান, বামনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা  পরিষদের চেয়ারম্যান জনাব সাইতুল ইসলাম লিটু মৃধা। এবং  প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দরা।

হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মজনু খান বলেন, উপজেলার সনামধন্য বিদ্যাপীঠ হলতা ডৌয়াতলা সমবায় বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় ও হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজ। 

এই প্রতিষ্ঠান দুটির মাঠের পূর্ব পাশে এমন ভাবে এই মুজিব অঙ্গনটি নির্মাণ করা হয়েছে যাতে শিক্ষার্থীরা বিদ্যালয়ে প্রবেশ করা মাত্র এমন মহামানবকে দেখতে পায়। শুধু তাই নয়, জাতির জনকের অসামান্য কাজ গুলো শিক্ষার্থীদের জানাতে এই মুজিব অঙ্গনকে ঘিরে ভবিষ্যতে একটি স্মৃতি জাদুঘর নির্মাণের পরিকল্পনা রয়েছে।

বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন বলেন, কথা সাহিত্যিক সেলিনা হোসেন আর তার স্বামী বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মজনু খান এই দুজনের সম্মিলতি প্রচেষ্টায় বামনার একটি ইউনিয়নের দুটি শিক্ষা প্রতিষ্ঠান সুন্দর ভাবে পরিচালিত হয়ে আসছে। তারা জাতির জনকের স্মৃতি শিক্ষার্থীদের মাঝে তুল ধরতে মুজিব অঙ্গন নির্মাণ করেছেন, তাদের কারণে প্রতিষ্ঠান দুটি এখন উপজেলা নয় জেলা ব্যাপী সুনাম অর্জন করেছে।


বঙ্গবন্ধু শিশু দিবস

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com