এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আহাজ উদ্দীন বিশেষ প্রতিনিধি :

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী ২০২৩, ২০:২৮

আপডেট: ২০ ফেব্রুয়ারী ২০২৩, ২১:০১

৩৭৭

শেয়ার:

ভেজাল দুধ উৎপাদন করায় ১ জনকে ৬ মাসের জেল

সাতক্ষীরার জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক নির্দেশনায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, সাতক্ষীরা ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সাতক্ষীরার তালা উপজেলার মহান্দী এলাকায় ভেজাল দুধ বিরোধী যৌথ অভিযান পরিচালনা করা হয়।

News

সোমবার, ২০ ফেব্রুয়ারি অভিযানে দুধ ব্যবসায়ী উজ্জ্বল কুমার ঘোষ,পিতা:বসুদেব এর দুধ প্রক্রিয়াকরণ স্থানে অভিযান পরিচালনা করে ভেজাল সন্দেহে প্রায় ৪৭০ কেজি দুধ আটক করেন। পরবর্তী তার বাসায় অভিযান চালিয়ে দুধ বানানোর কাজে ব্যবহার ৩৬ কেজি গ্লুকোজ,ক্রিম বানানোর কাজে ব্যবহার ১০ লিটার তেল ও ব্লেন্ডার জব্দ করে। পরবর্তীতে উজ্জ্বল কুমার ঘোষ স্বীকার করেন তিনি দীর্ঘদিন এসকল অপদ্রব্য মিশিয়ে দুধ বানিয়ে তরল দুধ হিসেবে  বিক্রি করে আসছেন।

তিনি আরো বলেন এলাকার অনেক ব্যবসায়ী এই ধরনের কাজে জড়িত।অধিক নিশ্চয়তা লক্ষ্যে জব্দকৃত দুধ ল্যাব পরীক্ষা করেও গ্লুকোজের উপস্থিত নিশ্চিত হয়। পরবর্তীতে সহকারী কমিশনার ভূমি ,তালা, সাতক্ষীরা মোঃ রুহুল কুদ্দুস কে জানানো হলে তিনি মোবাইল কোর্টের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন এবং ভেজাল দুধ ধ্বংস করার নির্দেশ দেন।সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, অভিযান করেও ভেজাল দুধ তৈরী বন্ধ করা যাচ্ছে না। বিশেষ করে ঘোষপাড়াগুলোতে এমন ভেজাল কারবার চলছে। জনসচেতনতা বৃদ্ধি ও জনপ্রতিনিধিদের এটি বন্ধে এগিয়ে আসতে হবে। আমরা অভিযান করছি শাস্তির আওতায় নিয়ে আসছি। অথচ পরবর্তীতে দেখা যাচ্ছে তারা আবারও একই কাজে লিপ্ত হচ্ছে। তবে আমাদের অভিযান অব্যাহত থাকবে।


জেল ভেজাল দুধ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com