এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

স্পোর্টস ডেস্ক :

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারী ২০২৩, ১৮:১৯

আপডেট: ১৯ ফেব্রুয়ারী ২০২৩, ১৮:১৯

৩০৫

শেয়ার:

সবচেয়ে কম ম্যাচে ২৫ হাজার রানের মাইলফলকে কোহলি

ভারতীয় সুপারস্টার বিরাট কোহলি পাঁচ কিংবদন্তিদের মধ্যে সবচেয়ে কম ম্যাচ এবং ইনিংস খেলে ২৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে এই কীর্তি স্পর্শ করেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে ৪৯১ ম্যাচের ৫৪৮ ইনিংসেই ২৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন কোহলি।

News

ভারতীয় ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার ১৭৫ বছরের ক্রিকেট ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন । ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেন টেন্ডুলকার। এরপর আট বছরের মধ্যে আরও চারজন ক্রিকেটার স্পর্শ করেন আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রানের মাইলফলক। ২০১০ সালে রিকিপন্টিংয়ের পর ২০১২ সালে জ্যাক ক্যালিস এবং ২০১৪ সালে যথাক্রমে কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনে এই কীর্তি গড়েন।

পরের আট বছরের মধ্যে আর কোনো ক্রিকেটার এই মাইলফলক স্পর্শ করার সক্ষমতা দেখাতে পারেননি। অবশেষে ৯ বছর পরে ২০২৩ সালে এসে বিরাট কোহলির মাধ্যমে কিংবদন্তিদের পাশে তালিকায় নতুন নাম যুক্ত হলো। ষষ্ঠ ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। কোহলি অবশ্য এই তালিকায় জায়গা করে নেওয়ার মাধ্যমে ছাড়িয়ে গেছেন বাকি সব কিংবদন্তিদের।

এই তালিকায় দ্বিতীয় দ্রুততম জায়গায় চলে গেছেন টেন্ডুলকার। ভারতীয় ক্রিকেট ঈশ্বর ৫০৭ ম্যাচ এবং ৫৭৭ ইনিংসের মাধ্যমে স্পর্শ করেছেন ২৫ হাজার রানের মাইলফলক। এই তালিকায় জায়গা করে নিতে পন্টিং ৫৮৮, ক্যালিস ৫৯৪, সাঙ্গাকারা ৬০৮ এবং জয়াবর্ধনে ৭০১টি ইনিংস খেলেছেন।

কোহলির এই তালিকায় জায়গা করে নিতে  ওয়ানডে ফরম্যাটেই করেছেন ১২ হাজারেরও বেশি রান। টেস্টে করেছেন ৮১৩১ এবং টি-টোয়েন্টিতে করেছেন ৪ হাজার ৮ রান।



কোহলি মাইলফলক

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com