এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২০ এপ্রিল ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারী ২০২৩, ২২:০৩

আপডেট: ১৭ ফেব্রুয়ারী ২০২৩, ২২:০৩

২৪৩

শেয়ার:

মেট্রোরেলের ‘উত্তরা সেন্টার’ স্টেশন খুলছে আগামী কাল

আগামী শনিবার, ১৮ ফেব্রুয়ারি থেকে মেট্রোরেলের ‘উত্তরা সেন্টার’ স্টেশন চালু হচ্ছে। দেশের প্রথম আধুনিক নগর গণপরিবহন মেট্রোরেল চালু হয়েছে গত বছরের ২৮ ডিসেম্বর। ওই সময় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত উদ্বোধন করা হয়।

News

শনিবার সকাল ৮টা থেকে যাত্রী চলাচলের জন্য উত্তরা সেন্টার স্টেশনের দরজা খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রকল্পের কর্মকর্তারা। সেই হিসাবে এটি নিয়ে মেট্রোর চার স্টেশন থেকে যাত্রী পরিবহন করা যাবে। বাকি স্টেশনগুলো আগামী মাসের মধ্যে ধাপে ধাপে উন্মুক্ত করা হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক জানিয়েছেন, প্রথমে মেট্রোরেলের দুটি স্টেশন খুলে দেওয়া হয়েছিল। ১ মার্চ ‘মিরপুর-১০ স্টেশন’ খুলে দেওয়া হবে। এটি হবে পঞ্চম স্টেশন।

উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার দৈর্ঘ্যের এমআরটি লাইন-৬ প্রকল্পটি হাতে নেওয়া হয় ২০১২ সালে। এর প্রথমাংশের উদ্বোধন করা হয় ২০২২ সালে। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত চালু হওয়ার কলা ২০২৩ সালের শেষ দিকে আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর পরিকল্পনা রয়েছে।

ভোরের আলো/ আঁখি


মেট্রোরেল ‘উত্তরা সেন্টার’

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com