এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৯ জানুয়ারী ২০২৩ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ০৯ জানুয়ারী ২০২৩, ২২:১৭

আপডেট: ০৯ জানুয়ারী ২০২৩, ২২:১৭

৪৯

শেয়ার:

পাটকে কৃষিপণ্য হিসেবে গণ্য করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাটকে কৃষিপণ্য হিসেবে গণ্য করার নির্দেশ দিয়েছেন । অবিলম্বে কার্যকর করারও নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার, ৯ জানুয়ারি নিজ কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে বিকালে সচিবালয়ে অনুষ্ঠিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নতুন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন এ তথ্য জানান।

News

তিনি জানান, এটি নতুন বছর ২০২৩ সালের প্রথম এবং বর্তমান সরকারের ১০৮তম মন্ত্রিসভা বৈঠক। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মন্ত্রিপরিষদ সচিব বলেন, বর্তমান দেশীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে পাটের আঁশের ব্যবহার অনেক বেড়েছে এবং অনেক সম্ভাবনা তৈরি হয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এখন থেকে পাট হবে কৃষিজাত পণ্য। এতদিন এটা কৃষিপণ্য ছিল না। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পাট কৃষিজাত পণ্য হিসেবে রফতানিসহ সর্বত্র সরকারের সুযোগ-সুবিধা পাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, পাট উৎপাদনের যে প্রক্রিয়া ছিল, অনেক ক্ষেত্রে শিল্পজাত পণ্য হিসেবে ব্যবহৃত হতো। অন্য এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কৃষি ঋণ এখন পাটের ক্ষেত্রেও দেওয়া হবে।

ভোরের আলো/ আঁখি


প্রধানমন্ত্রী কৃষিপণ্য পাট

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com