এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৮ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আহাজ উদ্দীনঃ বিশেষ প্রতিনিধি:

প্রকাশিত: ০৪ জানুয়ারী ২০২৩, ২০:৪৪

আপডেট: ০৪ জানুয়ারী ২০২৩, ২০:৪৪

৪১৯

শেয়ার:

শ্রদ্ধা ও ভালোবাসায় চির নিন্দ্রায় শায়িত হলেন অধ্যক্ষ আনিসুর রহিম

শ্রদ্ধা ও ভালোবাসায় চির নিন্দ্রায় শায়িত হলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পত্রদূতের সম্পাদকমন্ডলীর সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম।

News

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন, নাগরিক নেতা, দৈনিক পত্রদূতের সম্পাদকমন্ডলীর সভাপতি, অধুনালুপ্ত দৈনিক সাতক্ষীরা চিত্রের সম্পাদক, সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মো: আনিসুর রহিম। 

বুধবার সকাল ৯টায় আনিসুর রহিমের মরদেহ আনা হয় তাই প্রতিষ্ঠান  সাতক্ষীরা দিবা-নৈশ কলেজে। সেখানে তাঁর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা। এরপর তাঁর মরদেহ নেয়া হয় তার নিজের হাতে গড়া প্রতিষ্ঠান  সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলে। সেখানে স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা প্রিয় শিক্ষককে শেষ বারের মতো ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সাংবাদিক আনিসুর রহিমের মরদেহ আনা হয় দীর্ঘদিন নেতৃত্ব দেয়া তার প্রিয় রিক্রিয়েশন ক্লাব  সাতক্ষীরা প্রেসক্লাব চত্ত্বরে। সেখানে সর্বস্তরের মানুষ তাঁর কফিনে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় শোকার্ত মানুষের ঢল নামে সাতক্ষীরা প্রেসক্লাব চত্ত্বরে। শ্রদ্ধার ফুলে ভরে যায় সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি নাগরিক নেতা মানবাধিকার সংগঠক আনিসুর রহিমের কফিন।

সাংবাদিক আনিসুর রহিমের কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয় সাতক্ষীরা প্রেসক্লাব সহ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ, জেলা বিএনপি, জেলা জাতীয় পার্টি,জেলা ওয়ার্কার্স পার্টি,জেলা জাসদ, জেলা বাসদ, বাংলাদেশ জাসদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, সাতক্ষীরা প্রেসক্লাব, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, জেলা গণফোরাম, জেলা সাংবাদিক ঐক্য, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন,  জেলা নাগরিক কমিটি, কেন্দ্রীয় ভূমি কমিটি, আসমানী শিশু নিকেতন, তালা-কলারোয়া-১ আসনের এমপির পক্ষে, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস), দৈনিক পত্রদূত পরিবার, দৈনিক কালেরচিত্র পরিবার, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ সাতক্ষীরা শাখা, সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশন, দৈনিক দক্ষিণের মশাল পরিবার, উদীচী, কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি, সুলতানপুর আজাদি ক্লাব সংঘ, বীরমুক্তিযোদ্ধা  সাংবাদিক কালিদাশ রায়, স্বদেশ, বারসিক, দ্যা এডিটসর, উত্তরণ, এমএসএফ, প্রথম আলো বন্ধুসভা, তালা প্রেসক্লাব, মর্নিং সান প্রি-ক্যাডেট স্কুলসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। 

শ্রদ্ধা নিবেদন শেষে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত হয় নামাজে জানাজা। এসময় শোকার্ত মানুষের উপস্থিতিতে কানায় কানায় ভরে যায় শহিদ আব্দুর রাজ্জাক পার্কের চত্ত্বর। 

জানাজা নামাজের আগে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন সাবেক মৎস প্রতিমন্ত্রী ডাঃ আবতাবুজ্জামান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, জেলা বিএনপির আহ্বায়ক এডঃ সৈয়দ ইফতেখার আলী, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, বীরমুক্তিযোদ্ধা বিএম আব্দুর রাজ্জাক, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল প্রমুখ। জানাজা নামাজে ইমামতি করেন মাওলানা শামসুল আলম।জানাজা নামাজ শেষে সাংবাদিক ও শিক্ষাবিদ আনিসুর রহিমকে সাতক্ষীরা কামালনগর সরকারি কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। 

উল্লেখ্য, সাতক্ষীরা জেলার নাগরিক নেতা সাংবাদিক ও শিক্ষাবিদ অধ্যাপক আনিসুর রহিম মঙ্গলবার (৩ জানুয়ারি ২০২৩) দুপুর ১টার দিকে স্বপরিবারে সুন্দরবন ভ্রমনে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। যশোর এমএম কলেজের ষাটের দশকের তুখোড় এই ছাত্রনেতা সত্তরের দশকের শুরুতে সাংবাদিকতা শুরু করেন। আপোষহীন সাহসী সাংবাদিকতা করার কারণে অসংখ্যবার তিনি হামলা-মামলার শিকার হন। 

আগামী বৃহস্পতিবার সকাল ১১ টায় তার নিজস্ব বাসভবনে স্মৃতিচারণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। একই সাথে আগামী ১১ই জানুয়ারি সকাল ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে তার স্মৃতি নিয়ে আলোচনা ও দোয়া মাহফিলের সিদ্ধান্ত  ঘোষণা করা হয়।  



অধ্যক্ষ আনিসুর রহিম শ্রদ্ধা ও ভালোবাসা চির নিন্দ্রায় শায়িত

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com