এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৩ জুন ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ মাসুদ আলম স্টাফ রিপোর্টার:

প্রকাশিত: ০১ নভেম্বর ২০২২, ২১:১০

আপডেট: ০২ নভেম্বর ২০২২, ০০:৫৬

১০৬৩

শেয়ার:

গোদাগাড়ীতে এইচ এসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মঙ্গলবার ১ নভেম্বর সকাল ১০টায় গোদাগাড়ী মহিলা ডিগ্রি কলেজের আয়োজনে ২০২২ সালের এইচ এসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

News

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন অত্র কলেজের শিক্ষার্থী নাফিসা হক। গীতা পাঠ করেন নিপা শীল। মোঃ রোকনুজ্জামান সরকার,অধ্যক্ষ, গোদাগাড়ী মহিলা ডিগ্রি কলেজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আব্দুর রাজ্জাক, সভাপতি,গোদাগাড়ী মহিলা ডিগ্রি কলেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শহিদুল করিম শিবলী, উপাধ্যক্ষ,গোদাগাড়ী মহিলা ডিগ্রি কলেজ, মোঃ তরিকুল ইসলাম,সদস্য, ম্যনেজিং কমিটি, মোঃ আলমগীর কবির, সভাপতি গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাব, মোঃ হায়দার আলী, সাংবাদিক, কলামিস্ট ও প্রধান শিক্ষক, মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মোঃ মাসুদ আলম, সাংবাদিক ও পরিচালক দি চাইল্ড কেয়ার একাডেমি, এছাড়াও আরও উপস্থিত ছিলেন অত্র কলেজের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রী বৃন্দ। ফারজানা ও আফরিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মোঃ রোকনুজ্জামান সরকার, অধ্যক্ষ গোদাগাড়ী মহিলা ডিগ্রি কলেজ।তিনি বলেন শিক্ষা জাতির মেরুদণ্ড। যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত।বিদায় জিনিসটা খুব কষ্টের। অত্যান্ত দুঃখ ভরাক্রান্ত মন নিয়ে বলতে হচ্ছে, আজ তোমাদের বিদায় অনুষ্ঠান। যদিও আমি মনে করি এটা একটা বিদায়ের আনুষ্ঠানিকতা মাত্র।কারন মন থেকে চিরতরে বিদায় নেওয়া সম্ভব হবে না। তোমরা এই কলেজে দীর্ঘ সময় লেখাপড়া করেছো এবং ইচ্ছা না থাকা সত্ত্বেও প্রতিষ্ঠান থেকে বিদায় দিতে হচ্ছে। মনে রেখ এ বিদায় বিদায় নয় এক স্তর থেকে অন্য স্তরে যাওয়ার একটি সিঁড়ি মাত্র।আশাকরি তোমাদের এ বিদায় শুভ হোক। তোমরা নিয়ম শৃঙ্খলা মেনে সুষ্ঠভাবে পরীক্ষায় অংশ নেবে। শিক্ষকের কথা মেনে চলবে এবং শিক্ষা অর্জন করে মতা-পিতার স্বপ্ন পূরণ করবে।তোমরাই দেশ ও জাতির আগামী দিনের ভবিষ্যৎ। দোয়া করি তোমরা যাতে ভালো ফলাফল করে কলেজের সুনাম বয়ে আনতে পার।

এভাবে তোমরা সর্বোচ্চ ডিগ্রী অর্জন করে নিজেকে সত্যিকারের মানুষরুপে গড়ে তুলবে এই দোয়া করি। অনুষ্ঠানে বক্তারা ছাত্রীদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। প্রধান অতিথি তার বক্তব্য বলেন,পবিত্র কুরআনের শুরুতে জ্ঞান অর্জনের কথা বলা হয়েছে। তোমাদের জীবনে একটি লক্ষ থাকতে হবে। লক্ষ্যবিহীন জীবন মাঝি ছাড়া নৌকার মত।লক্ষ্য না থাকলে তোমরা কখনো তোমাদের জীবনে সফল হতে  পারবে না। তাই বলতে চাই তোমারা লক্ষ্য রেখে সামনের দিকে এগিয়ে যাবে। আলোচনা শেষে ২৪৫ জন বিদায়ী শিক্ষার্থীদের হাতে প্রবেশ, কলম,স্কেল ও ফাইল তুলে দেন। দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। আদিবাসী অর্চনা তার সঙ্গীদের নিয়ে নৃত্য পরিবেশন করে। এ নৃত্য সকলের মন জয় করে।

 

 


পরীক্ষার্থী বিদায় সংবর্ধনা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com