এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৪ এপ্রিল ২০২৪ বুধবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ শফিকুল ইসলাম স্টাফ রিপোর্টার :

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ১৯:১৫

আপডেট: ৩১ অক্টোবর ২০২২, ১৯:১৫

৫৩৭

শেয়ার:

কৃষক হত্যা মামলায় পাঁচ ভাইয়ের যাবজ্জীবন

কুষ্টিয়ার কুমারখালীর কৃষক রেজাউল হত্যা মামলায় আপন ৫ ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

News

সোমবার দুপুর ১২ টার দিকে  কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম দুই আসামীর উপস্থিতিতে এ রায় দেন। একই সাথে প্রত্যেক আসামিকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

দণ্ডপ্রাপ্তরা হলেন-  কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের মাছগ্রাম খালপাড়া গ্রামের রহমত শেখের পাঁচ ছেলে উজ্জল, সেজ্জাদ প্রকাশ সুজাত, সুজন,  আ. গফুর ও জালাল উদ্দিন। 

রায় ঘোষণার সময় আব্দুল গফুর ও জালাল উদ্দিন উপস্থিত থাকলেও  বাকি তিন আসামি উজ্জল, সেজ্জাদ প্রকাশ সুজাত ও সুজন পলাতক রয়েছেন। 

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১১ জুন  শিলাইদহ ইউনিয়নের খোদ্দবনগ্রাম এলাকার আনসার উদ্দিন শেখের ছেলে রেজাউল বাড়ি থেকে সেচ ব্লকে যাবার পথে মাজগ্রাম খালপাড়া গাফাইয়ের বাড়ির পশ্চিমে খালের ওপরে পৌঁছালে পূর্ব শত্রুতার জেরে দণ্ডপ্রাপ্ত আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে  রেজাউল ও তার ভাই জামালকে ঘিরে ধরে। এসময় আসামিরা  রেজাউলকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে এলাকাবাসী তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসক ওহাবের বাড়িতে নিয়ে যাওয়ার সময় রেজাউল স্বাক্ষীদের কাছে দণ্ডপ্রাপ্ত আসামিরা তাকে মেরেছে বলে জবানবন্দি দেয়। এবং রেজাউলকে চিকিৎসকের বাড়িতে নেওয়ার পর  চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

পরেরদিন  ১২ জুন নিহত রেজাউলের ভাই ফজলুর রহমান বাদী হয়ে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

এ মামলায় দীর্ঘ তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা কুমার়খালী থানার উপপুলিশ পরিদর্শক মো. শফিকুল আলম সিদ্দিকী ২০০৮ সালের ৭ জানুয়ারি আদালতে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন।


যাবজ্জীবন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com