এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০২ ডিসেম্বর ২০২২ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

বিনোদন ডেস্ক :

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ২০:৫১

আপডেট: ১২ অক্টোবর ২০২২, ২০:৫১

১১৩

শেয়ার:

কিং খানের ‘প্রেম প্রেম’ খেলা

News

‘ভালোবাসার মানুষ তুমি এমনই একজন/ মিশে গেছে যারই সাথে আমার হৃদয়-মন…’ গানের কথাগুলো গুণী নির্মাতা কাজী হায়াতের ‘বীর’ সিনেমার। যেখানে যুক্ত আছে উপমহাদেশের কিংবদন্তি গায়িকা রুনা লায়লা ও এন্ড্রু কিশোরের গাওয়া জনপ্রিয় গান ‘তুমি আমার জীবন/ আমি তোমার জীবন’র কথাগুলোও। প্রেম, ভালোবাসার এমন অসংখ্য গান আজও মানুষের হৃদয়ে গেঁথে আছে। কথায় আছে, ভালোবাসা ছাড়া জীবন নাকি অর্থহীন। আর ভালোবাসার মানুষ হয় একজনই।

কিন্তু এমন অসংখ্য মানুষ আছে যাদের কাছে প্রেম-ভালোবাসা এসেছে বহুবার। ওপার বাংলার কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর গানে গানে বলেছেন, ‘প্রেম এসেছিল নিরবে’। তবে এমনও অনেক মানুষ আছে যাদের কাছে প্রেম ভালোবাসা নিরবে নয়, এসেছে ঢাকঢোল বাজিয়ে। যার প্রমাণ মেলে সম্প্রতি দেশের সিনেমা ইন্ডাস্ট্রির দিকে তাকালে। বর্তমান সময়ে এই ইন্ডাস্ট্রিতে সিনেমার জয়ধ্বনী’র চেয়ে বেশি চর্চা হচ্ছে, ব্যক্তিজীবন নিয়ে। আর শোবিজ অঙ্গন এখন সেই আলোচনা-সমালোচনায় মত্ত।

ঢাকাই সিনেমার কিং খান’খ্যাত শাকিব খান। যাকে অনেকেই ভালোবেসে ‘খান সাহেব’ নামেও সম্বোধন করেন। বর্তমানে ইন্ডাস্ট্রিতে খান সাহেবের ‘প্রেম প্রেম’ খেলার আলোচনাই হচ্ছে বেশি। বুবলী আর পূজা চেরিকে নিয়ে যেসব আলোচনা হচ্ছে তার মূলে আছেন খান সাহেব। শুধু এখানেই নয়, এই উত্তাল হওয়ার মাঝেই কথা রটে রাত্রি নামে এক অভিনেত্রীর সঙ্গেও সম্পর্ক ছিল শাকিব খানের।

এবার একটু শুরু থেকে শুরু করি, নারায়ণগঞ্জে বেড়ে ওঠা মাসুদ রানা রূপালি ভুবনে পা রাখেন ১৯৯৯ সালে সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মধ্য দিয়ে। এর মধ্য দিয়ে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘধীতে জন্মগ্রহণ করা মাসুদ রানা হয়ে উঠেন শাকিব খান। তখনকার জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর, পপি, পূর্ণিমা, মুনমুনসহ বেশ ক’জন জনপ্রিয় অভিনেত্রীর সঙ্গে জুটি বাঁধেন মাসুদ রানা ওরফে শাকিব খান। দর্শকমহলে হন দারুণ প্রশংসিত। সে সময়ই কথা উঠে ‘চিত্রনায়িকা শাবনূরকে বিয়ের প্রস্তাব’ দিয়েছিলেন শাকিব খান। যা ছাপা হয় বেশ ক’টি খবরের পাতায়। সময়টা ছিল ২০১১ সাল।

এরপর আসে অভিনেত্রী রাত্রি’র অধ্যায়। যা নিয়েও কম আলোচনা-সমালোচনা হয়নি শোবিজে। ভালোবেসে নাকি শাকিব বিয়ে করেছিল এই অভিনেত্রীকে! আর সেই সংসারে রয়েছে রাহুল খান নামে এক ছেলে। যদিও বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছে শাকিব খান।

তবে ‘মাসুদ রানা’কে ভালোবেসে বিয়ে করেন রাত্রি, যা তিনি নিজেই স্বীকার করেছেন। সম্প্রতি অস্ট্রেলিয়ান এক নারী প্রযোজককে ধর্ষণের অভিযোগও আসে শাকিবের বিরুদ্ধে। ওই নারী প্রযোজকের নাম অ্যানি সাবমেরিন। তবে এ ঘটনার কোনো নির্ভরযোগ্য তথ্য পাওয়া যায়নি।

শাকিব-অপু পর্দায় জুটি হয়ে উপহার দিয়েছেন বেশ কিছু ব্যবসা সফল ছবি। তাদের জুটি যখন দর্শকপ্রিয়তার শীর্ষে তখনই কথা রটে, চুটিয়ে প্রেম করছেন এই দুই তারকা। কিন্তু বিষয়টি বরাবরই অস্বীকার করে গেছেন শাকিব-অপু। এর মধ্যে হঠাৎ আড়াল হন অপু। আর ২০১৭ সালের এপ্রিল ছেলে আব্রাম খান জয়কে নিয়ে একটি টিভি চ্যানেলের লাইভ অনুষ্ঠানে আসেন অপু। জানান, ভালোবেসে তারা বিয়ে করেন ২০০৮ সালে। আর জয়ের বাবা শাকিব খান।

একই পথের পথিক হন চিত্রনায়িকা বুবলী। তবে তার প্রকাশ্যে আসার ধরণটা ছিল ভিন্ন। শাকিব-অপুর সংসারে ভাঙনের সুর যখন বেজে উঠে, তখন কথা রটে শাকিব-বুবলী প্রেম করছেন। এবারও খান সাহেব আর বুবলী কড়া বাক্য ‘সব গুঞ্জন’। অপুর মতো বুবলীও আড়াল হন ২০২০ সালে।

আর সামাজিক যোগাযোগমাধ্যমে বেবি বাম্পের ছবি প্রকাশ্যে এনে এই চিত্রনায়িকা জানান, ২০২০ সালের ২১ মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের লং আইল্যান্ড জ্যুইশ মেডিকেল হাসপাতালে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীরের জন্ম। আর তারা বিয়ে করেন ২০১৮ সালের ২০ জুলাই।

সম্প্রতি তাদের প্রেম-বিয়ের সংবাদ প্রকাশ্যে আসার পর গুঞ্জন চলছে, এরই মধ্যে নাকি তাদের বিচ্ছেদ হয়ে গেছে! যদিও বিষয়টি মিথ্যা বলে বক্তব্য দিয়েছেন চিত্রনায়িকা বুবলী। তবে শাকিবের পক্ষ থেকে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এমন গুঞ্জনের মধ্যেই সিনেমাপাড়ায় এখন ‘টক অব দ্য কান্টি’ পূজা চেরি’র সঙ্গে শাকিবের প্রেমের বিষয়টি। অনেকেই আবার বলছে, গত মাসের ২২ তারিখ বিয়ে করেছেন শাকিব ও পূজা। শুধু তাই নয়, বিয়ের পর পূজা ধর্মান্তরিতও হয়েছেন। তবে এ বিষয়ে আগের দুই চিত্রনায়িকার মতো পূজার বক্তব্যও একই রকম। ‘এসব মিথ্যা আর বানোয়াট’ বলে জানিয়েছেন পূজা।

পূজার চেরির বিষয়টি যদি ‘মিথ্যা’ হয় তাহলেই ভালো। নাকি আবার অপু-বুবলীর মতো একই পথের পথিক হবেন পূজা! এখন সময়ের অপেক্ষা। তবে শোবিজে অনেক আগেই কথা উঠেছে, শাকিব নাকি নবাগত নায়িকা পেলেই প্রেমে পড়ে যান! আর এসব কারণে ইন্ডাস্ট্রিতে তাকে নিয়ে অনেক সমালোচনাও রয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই কথা বলেছেন অনেক গুণী নির্মাতা ও অভিনতা।

শোনা যাচ্ছে, এসব কারণে ইমেজ সংকটে ভুগছেন ঢাকাই সিনেমার এই শীর্ষ নায়ক। শুধু তাই নয়, চলমান বিতর্কের কারণে অনেকে নায়িকাই নাকি তার সঙ্গে কাজ করতে অনীহা প্রকাশ করেছেন। অনেকেই মত দিয়েছেন, শাকিব খানের এসব কর্মকাণ্ডের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছে শিল্পী সমাজের ইমেজ। আর তার এই ‘প্রেম-বিয়ে’ খেলার ইতি টানারও পরামর্শ দিয়েছেন অনেকেই। তাহলে শাকিব খানের সুনাম আবারও জ্বলে উঠবে এই ইন্ডাস্ট্রিতে।


শাকিব খান

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com