এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৩ জুন ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ শফিকুল ইসলাম স্টাফ রিপোর্টার ঃ

প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২২, ১৯:৫৮

আপডেট: ০৭ অক্টোবর ২০২২, ১৯:৫৮

৪৮৯

শেয়ার:

রাজশাহী ভার্সিটিতে চান্স পেয়েও অর্থাভাবে পড়াশোনা চালাতে পারছেননা মিম

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার হতদরিদ্র পরিবারের মিম আক্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বানিজ্য শাখার ব্যবস্থাপনা বিভাগে চান্স পেয়েও অর্থাভাবে পড়াশোনা চালাতে পারছেননা। ভ্যান চালক পিতা বিভিন্ন জায়গা থেকে সহযোগিতা নিয়ে ভর্তি করলেও আগামী দিনগুলো কিভাবে পার করবেন এমনই আশংকায় দিন কাটাচ্ছে পুরো পরিবার।

News

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে  বানিজ্য শাখার ব্যবস্থাপনা বিভাগে  চান্স পেয়েছেন শিলাইদহ ইউনিয়নের মাজগ্রামের ডালিম শেখের মেয়ে মিম আক্তার। তার বাবা একজন ভ্যান চালক।

শুক্রবার মিম আক্তারের বাড়িতে গেলে তিনি জানান, শিলাইদহ বিশ্বকবি রবীন্দ্রনাথ ডিগ্রি কলেজ থেকে এ+ পেয়ে এইচএসসি পাশ করেছেন।  চার ভাই বোনের মধ্যে তিনি মেজো। ছোট বেলা থেকেই বহু কষ্ট করে লেখাপড়া চালাচ্ছেন। তার বাবা ভ্যান চালিয়ে যে অর্থ  উপার্জন করেন তা সংসার চালাতেই শেষ হয়ে যায়। অনেকবারই অর্থের অভাবে পড়াশোনা বন্ধ হবার উপক্রম হয়েছে। কিন্তু তিনি শত বাধা বিপত্তি অতিক্রম করে এ পর্যন্ত পৌঁছেছেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা ব্যয়বহুল শেষ পর্যন্ত কি হবে ভেবে ইতিমধ্যে তিনি হতাশাগ্রস্ত হয়ে পরেছেন। তিনি বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে ভালো কোন চাকরি করে সংসারের অভাব  ঘোচাতে চান। 

মিম আক্তারের বাবা ভ্যান চালক ডালিম শেখ জানান, তার মেয়ে ছোট কাল থেকেই মেধাবী। তার অভাবের সংসারে অনেক কষ্ট করে মেয়েটা লেখাপড়া চালিয়ে যাচ্ছে। ভার্সিটিতে ধারদেনা করে ভর্তি করেছেন। কিন্তু আগামী দিনগুলোতে কিভাবে খরচ যোগাবেন কোনভাবেই হিসাব মেলাতে পারছেননা। ইতিমধ্যে তার ভ্যানের চারটি ব্যাটারী নষ্ট হয়ে গেলে এলাকার কয়েকজনের কাছ থেকে ধার করে এবং এনজিও থেকে ঋণ নিয়ে ব্যাটারী কিনে লাগিয়েছেন।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের সাথে বিষয়টি নিয়ে আলাপ করলে তিনি মেয়েটির পড়ালেখা চালিয়ে যেতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।


পড়াশোনা ভার্সিটিতে চান্স মিম

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com