এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৯ মার্চ ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মাসুদ আলম স্টাফ রিপোর্টার :

প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৩

আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৩

৪১১

শেয়ার:

দেশসেরা হওয়ায় রাজশাহী কলেজে আনন্দ র‌্যালি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাং কিং ২০১৮-এর ফলাফল ঘোষণা করা হয়েছে। টানা চতুর্থবারের মতো আবারও দেশসেরা উত্তরবঙ্গের প্রাণকেন্দ্রে অবস্থিত রাজশাহী কলেজ। ২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে দেশ সেরা হওয়ার ধারাবাহিকতা বজায় চলেছে এই বিদ্যাপিঠ।

News

১৮৭৩ সালে প্রতিষ্ঠিত ঢাকা কলেজ ও চট্টগ্রাম কলেজের পর রাজশাহী কলেজ দেশের তৃতীয় প্রাচীন উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ৬৮৫টি কলেজের ২০১৫ সালের তথ্যের ভিত্তিতে রাজশাহী কলেজ বাংলাদেশের সেরা কলেজ হিসেবে নির্বাচিত হয়।

রাজশাহী কলেজের সাফল্যের পেছনে মূল ভূমিকা রেখেছেন সাবেক অধ্যক্ষ মোহা. হবিবুর রহমান। তার নেতৃত্বেই জাতীয় বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা মন্ত্রণালয়ের অধীনেও টানা চারবার দেশসেরা হয়েছে। তাকে বলা হয় আধুনিক রাজশাহী কলেজের রূপকার। তিনি ২০১৪ সালের আগস্ট থেকে ২০২১ সালে ফেব্রুয়ারি পর্যন্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২৮টি সূচকে ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা চারবার সেরা হয়েছে রাজশাহী কলেজ, পেয়েছে মডেল কলেজের খেতাব।

কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা জানান, রাজশাহী কলেজের ধারাবাহিক সাফল্যের পেছনে সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোহা. হবিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বের বড় ভূমিকা রয়েছে। শিক্ষক-শিক্ষার্থীর সর্ম্পককে সুদৃঢ় করেছেন। শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে শিখিয়েছেন। পুরো ক্যাস্পাসকে শিক্ষার্থীবান্ধব করে সাজিয়েছেন।শুধু লেখাপড়ায় নয় কলেজের ক্যাম্পাসের  মনোমুগ্ধকর পরিবেশ সকলের নজর কেড়েছে। 

দেশ সেরা কলেজ নির্বাচিত হওয়ায় আনন্দ র‌্যালি করেছেন কলেজটির শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী কলেজের রজনীকান্ত মঞ্চের সামনে থেকে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীরা একটি আনন্দ র‌্যালি বের করে।

র‌্যালিটি কলেজের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কলেজের মুল ফটকে গিয়ে শেষ হয়।এরপর শিক্ষার্থীরা একে অন্যকে মিষ্টি মুখ করান। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল খালেক, সাবেক অধ্যক্ষ প্রফেসর মো: হবিবুর রহমানসহ অনন্য শিক্ষকেরা। উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ পারফরম্যান্স র‌্যাকিং ২০১৮ অনুযায়ী জাতীয় পর্যায়ে ৭০.৫৪ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছে রাজশাহী কলেজ। এনিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটি পরপর চারবার দেশ সেরা কলেজ নির্বাচিত হলো।


 


 



আনন্দ র‌্যালি জাতীয় বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com