এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ মাসুদ আলম, স্টাফ রিপোর্টার:

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ২২:০১

আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২, ২২:০১

৪৩৭

শেয়ার:

"গোদাগাড়ীতে ও এম এস এর চাউল বিতরণের শুভ উদ্বোধন"

দেশে যখন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি পাচ্ছে ঠিক তখন সারাদেশে এক যোগে ও এম এস চাল বিতরণ কর্মসূচীর শুভ উদ্ভোদন শুরু হয়। তারই ধারাবাহিকতাই রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তর, গোদাগাড়ী এর আয়োজনে বৃহস্পতিবার (০১সেপ্টেম্বর) সকাল ১০ টায় পৌর-সভার মহিশালবাড়ী বাজারে ও এম এস এর চাল বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্ভোধন হয়।

News

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জানে আলম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক, গোদাগাড়ী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ সবুজ হাসান। গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম  উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিসার মোঃ শফিকুল ইসলাম,পরিকল্পনা বাস্তবায়ন অফিসার (পিইও) আবু বাশির, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোফাজ্জল হোসেন মোফা  সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিক বৃন্দ৷ গোদাগাড়ী পৌরসভার ৪ জন ডিলার ৪টি ভিন্ন ভিন্ন এলাকায় চাল বিতরণ শুরু করেন। ডিলার মোঃ আব্দুল্লাহ আল মামুন, গোদাগাড়ী বাজার, মোঃ তরিকুল ইসলাম মহিশালবাড়ী বাজার, মোঃ তৌফিকুল ইসলাম, জোত গোসাই এলাকা ও মোঃ মনিরুল ইসলাম, ভগবন্তপুরে তাদের কার্যক্রম শুরু করেন।খাদ্য পরিদর্শক মোঃ শফিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জানে আলম। তিনি তার স্বাগত বক্তব্যে বলেন সরকার আপনাদের সুবিধার জন্য ৬০টাকার চউল ৩০ টাকায় দিচ্ছে। আপনারা এই চাউল নিয়ে কেউ ব্যবসা করবেন না। দোকানে বিক্রি করবেন না। কেউ যদি এ চাউল নিয়ে ব্যবসা কিংবা দোকানে বিক্রি করে এবং তার সুস্পষ্ট প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্তা নেওয়া হবে।আপনারা এসে লাইনে দাঁড়িয়ে শৃঙ্খলার সাথে চাউল নিবেন।চাউল পেতে কোন সমস্যা হলে আমাদের জানাবেন  আমরা তার সমাধান করব। এ কর্যক্রম সুষ্ঠ ভাবে পরিচালনার জন্য একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। তারা সর্বদা নজরদারিতে রাখবেন।যাতে কেউ অসাধু পন্থা অবলম্বন করতে না পারে।

অন্যদিকে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার আপনাদের কথা মাথায় রেখে সারাদেশে একযোগে ও এম এস চাউল বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্ভোদন করেন। এই সরকার চাই দেশের মানুষ শান্তিতে জীবন যাপন করুক। তার জন্য তিনি সবসময় কাজ করে যাচ্ছেন। তিনি দেশ ও দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। দেশে যখন চাউল এর দাম বৃদ্ধি পায় তখনই সরকার ও এম এস এর চাউল বিতরণ শুরু করেন। যাতে এদেশের খেটে খাওয়া কুলি, দিন মজুর ও নিন্ম আয়ের মানুষের কোনো রকম সমস্যা না হয়। তিনি আরও বলেন পর্যাপ্ত পরিমাণে চাউল আছে। আপনারা কোনো রকম বিশৃঙ্খলা সৃষ্টি না করে সুষ্ঠ ভাবে নিজে চাউল নিবেন এবং অন্যকে নিতে সহয়তা করবেন। আপনারা যারা যে অবস্থানে আছেন সেখান থেকে সরকারের হাতকে শক্তিশালী করতে সহায়তা করবেন। বক্তব্য শেষে প্রধান অতিথি  চাউল নিতে আসা নারী পুরুষের মাঝে চাউল তুলে দিয়ে আনুষ্ঠানিকতা শুরু করেন। শান্তিপূর্ণ ভাবে চাউল গ্রহণ করতে দেখা যায়। শান্তিপূর্ণ চাউল পাওয়ায় উপস্থিত জনগণের মধ্যে হাসি দেখা দেয়। চাউল নিতে আসা কয়েকজনের সাথে কথা বললে তারা বলেন পরিবেশ অনেক সুন্দর। চাল পেতে কোন সমস্যা হয় নি। এখানে সিরিয়াল মেনে চাউল দেওয়া হচ্ছে। 

খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম এর সাথে কথা বললে তিনি দৈনিক ভোরের আলোকে বলেন আমরা পৌর সভার মধ্যে ৪ টি স্থানে ৪জন ডিলারের মাধ্যমে এ কর্মসুচী চালু করেছি। মাথাপিছু সর্বোচ্চ ৫ কেজি চাল ৩০ টাকা দরে দেওয়ার নির্দশনা দেওয়া হয়েছে। সপ্তাহে শুক্রবার ও শনিবার দুই দিন বন্ধ থাকবে।  একজন ডিলার প্রতিদিন ২০০০  কেজি চাউল বিক্রি করতে পারবে। এ বিষয়ে তিনি আরও বলেন খাদ্যের মূল্য বেড়ে যাওয়ার কারনে সরকারের নির্দেশে এ কার্যক্রম চালু হয়েছে। সরকার যতক্ষণ পর্যন্ত বন্ধ না করার নির্দেশ দেবে ততক্ষন পর্যন্ত এ কার্যক্রম চলবে। এ কর্যক্রম যাতে সুন্দর ভাবে চলে সেক্ষেত্রে  আপনারা সার্বিক সহযোগিতা করবেন।



চাউল বিতরণ শুভ উদ্বোধন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com