এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৩ অক্টোবর ২০২২ সোমবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিবেদক::

প্রকাশিত: ০২ আগস্ট ২০২২, ২৩:৫৫

আপডেট: ০২ আগস্ট ২০২২, ২৩:৫৮

১৫১

শেয়ার:

৩৬তম ফোবানা সম্মেলন হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে

ফোবানার ২০২১ কার্যকরি কমিটি অধীনে এবারের ৩৬তম ফোবানা সম্মেলন হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়ায়।

News

ফেডারেশন অফ বাংলাদেশী এসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা কর্তৃক, মঙ্গলবার (২) আগষ্ট বিকাল ৩ টায় জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সাংবাদিকদের সাতে মতবিনিময় সভার আয়োজন করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাকির চৌধুরী, সাবেক চেয়ারম্যান এবং মেম্বার আউটস্ট্যান্ডিং কমিটি। শিল্পী, উপদেষ্টা  ড. সুবর্ণা নওয়াদীর।সাদেক খান - সাবেক চেয়ার মান ও outstanding Member। জুয়েল বড়ুয়া- সাবেক কোনভেনর  ফোবানা (২০২১)।কাজী আবদুল কাদির মিঞা, সাবেক কোনভেনর ২০১৫। জাহাঙ্গীর আলম, ফোবানা ইয়ুথ ফোরাম, চেয়ারম্যান। আব্দুল্লাহ আল মামুন,চেয়ারম্যান ইয়ুথ ফোরাম। জাকির চৌধুরী, সাবেক চেয়ারম্যান এবং মেম্বার আউটস্ট্যান্ডিং কমিটি।

অনুষ্টানে বক্তারা বলেন,  ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা) হচ্ছে উত্তর আমেরিকার সবচেয়ে বৃহত্তম বাংলাদেশী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন যার সাথে সংযুক্ত আছে যুক্তরাষ্ট্র ও কানাডার অবস্থিত বিভিন্ন বাংলাদেশী সংগঠন সমূহ। ফোবানার মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সংস্কৃতি, কৃষ্টি ও ভাষাকে উত্তর আমেরিকায় বসবাসরাত বাংলাদেশীদের অংশগ্রহণের মাধ্যমে উজ্জীবিত রাখা এবং নুতন প্রজন্মের কাছে এর প্রচার ও প্রসার করা। এবছর সম্মেলনটি করার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশী এসোসিয়েশনস অফ গ্রেটার লস এঞ্জেলেস সহ আরো বেশ কয়েকটি সংগঠন। এই অনুষ্ঠানে থাকবেন বহু খ্যাতনামা শিল্পী, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ও সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি । প্রতিবারের মতো এবারও সংস্কৃতিক পরিবেশনার জন্য যুক্ত হবে যুক্তরাষ্ট্র ও কানাডার বিভিন্ন শহর থেকে আগত বেশ কয়েকটি সংগঠন। এবারের সম্মেলনটি হবে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতি নিবেদিত এক সম্মেলন। এতে শ্রদ্ধার সাথে স্মরণ করা হবে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম, ও আত্মত্যাগের ইতিহাস। গত বছর ফোবানা ২০২১ সালের সম্মেলনের মতো এবারও থাকছে মুক্তিযুদ্ধের উপর বিশেষ বিশেষ অনুষ্ঠান যাতে করে আমাদের নুতন প্রজন্ম বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে পারে। বুঝতে পারে ৩০ লক্ষ শহীদদের আত্মত্যাগের বিনিময়ে পাওয়া আমাদের সোনার বাংলাদেশের জন্মের ইতিহাস। এই সম্মেলনে আরো তুলে ধরা হবে অদম্যগতিতে এগিয়ে চলা বাংলাদেশকে। সবকিছু মিলিয়ে, এ সম্মেলনটি হয়ে উঠবে প্রবাসী বাংলাদেশীদের এক অপূর্ব মিলন মেলা। আপনাদের সকলকে এই সম্মেলনে অংশগ্রহণের জন্য আমন্ত্রন জানাচ্ছি। এই অনুষ্ঠানটিকে অর্থ, শ্রম, ও সমর্থনের মাধ্যমে যারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, সে সকল পৃষ্ঠপোষকদের জানাই আন্তরিক ধন্যবাদ।

বক্তারা আরও বলেন, ফোবানা থেকে বহিষ্কৃত কিছু অপশক্তি ও স্বাধীনতা বিরোধী ব্যক্তিবর্গ ফোবানার নামে আরো অনুষ্ঠান করে মানুষদেরকে বিভ্রান্তিতে ফেলার অপচেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, মূল ফোবানা সম্মেলনটি হতে হচ্ছে লস এঞ্জেলেস, ক্যালিফর্নিয়া, ইউ.এস.এ তে এবং এর আহব্বায়ক হচ্ছেন আবুল ইব্রাহিম ও সদস্য সচিব হচ্ছেন সায়েদ এম হোসেন বাবু। ফোবানার কার্যকরী কমিটির চেয়ারপার্সন হচ্ছেন জনাব আতিকুর রহমান ও নির্বাহী সচিব হচ্ছেন ড. রফিক খান।


ফোবানা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com