এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৩ জুন ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ শফিকুল ইসলাম স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ২০:১৮

আপডেট: ০৭ জুলাই ২০২২, ২০:১৮

২৮ ১০৮১

শেয়ার:

বেরোবি ইংরেজি বিভাগের উদ্যোগে বন্যার্তদের আর্থিক সহায়তা প্রদান

কুড়িগ্রামের রৌমারীতে বন্যার্তদের আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ইংরেজি বিভাগ। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় স্কুল শিক্ষক, বেরোবি ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আলী রায়হান সরকার, সহকারী অধ্যাপক আসিফ আল মতিন ও বিভাগের একাধিক ব্যাচের শিক্ষার্থীরা।

News

বুধবার ( ৬ জুন) দুপুরে কুড়িগ্রামের রৌমারি উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাইশ গ্রামে ৯০টি পরিবারের মাঝে নগদ ১ লাখ ৩৬ হাজার টাকা টাকা করে প্রদান করা হয়। রৌমারীর বাইশ গ্রাম বর্মপুত্র নদী তীরবর্তী একটি এলাকা। গত কয়েকমাসে এই এলাকা একাধিকবার বন্যার পানিতে নিমজ্জিত হয়। মানুষের ফসল পানিতে তলিয়ে নষ্ট হয়ে যায় ও বাড়ি ঘরের ব্যাপক ক্ষতি হয়। এই এলাকার মানুষ এখনও দুর্বিষহ জীবন যাপন করছে।

আর্থিক সহায়তা প্রদান শেষে বন্যা কবলিত এলাকা পরিদর্শন  করেন ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আসিফ আল মতিন বলেন এ বছর কুড়িগ্রামের বন্যা কবলিত এলাকায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তার তুলনায় সহায়তা ও ত্রাণ কার্যক্রম ছিল খুবই নগণ্য। আমরা খোজ নিয়ে জেনেছি কুড়িগ্রামের বন্যাকবলিত শহরাঞ্চলে সহায়তা কিছুটা পৌঁছালেও দুর্গম অঞ্চলে তেমন একটা পৌছায়নি। দুর্গম এলাকা গুলোতে প্রভাবশালী ব্যক্তিদের ত্রাণ কার্যক্রম আরও বাড়ানো প্রয়োজন। একই সাথে যুগোপযোগী স্থায়ী পদক্ষেপ গ্রহণ করা দরকার।

তিনি আরও বলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের উদ্যোগে বন্যা কবলিত কিছু লোককে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও দেশের যেকোনো দুর্যোগ সময়ে বেরোবি ইংরেজি বিভাগ একতাবদ্ধ হয়ে কাজ করবে।


আর্থিক সহায়তা প্রদান

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com