এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৮ মে ২০২৪ বুধবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আমিনুল ইসলাম জনি স্টাফ রিপোর্টার:

প্রকাশিত: ২৯ জুন ২০২২, ১২:২৪

আপডেট: ২৯ জুন ২০২২, ১২:২৪

৪৪ ৪৯৫

শেয়ার:

"কাপাসিয়ায় প্রায় শত বছরের কাঁচা রাস্তা, জনজীবন অতিষ্ঠ"

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায় মাত্র দু' কিলোমিটার একটি কাঁচা রাস্তার কারনে একটি বিস্তির্ন জনপদের স্কুল মাদ্রাসাগামী শিক্ষার্থীদের সহ ব্যাপক জনদুর্ভোগ চলছে।

News

কাপাসিয়া উপজেলার সিঙ্গুয়া বাজার মোড় থেকে নামাবারিষাব চৌরাস্তার মোড়টি মাত্র দু' কিলোমিটারের পথ। এ পথে প্রতিদিন সিঙ্গুয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়,সিঙ্গুয়া সরকারী প্রাঃ বিদ্যালয়,আল-জামিয়াতু শামসুল হক এরাবিক ফ্লাশ মাদরাসা,বাঘুয়া বাইতুল কোরআন ওয়া সুন্নাহ মাদরাসা  ৫/৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য সংখ্যক কোমলমতি শিক্ষার্থী এ রাস্তায় যাতায়াত করে থাকে।

এছাড়া সিঙ্গুয়া বাজার,চালা বাজার,বারিষাব বাজারসহ  উপজেলা সদর কাপাসিয়ায় যাতায়াতের জন্য এ রাস্তাটুকুর গুরুত্ব অনেক। এলাকায় উৎপন্ন কৃষি পন্যাদি বাজারজাতকরনেও  রাস্তাটি এক বিস্তির্ন জনপদের  প্রধান অবলম্বন। কাপাসিয়ার অনেক অজ্ঞাত অখ্যাত রাস্তা পাকাকরন হলেও এ রাস্তাটির কোন ব্যবস্থা হয়নি এখনো। এলাকাবাসীর দাবী,রাস্তাটি প্রায় শতাব্দী প্রাচীন হলেও এখনো তা আদি কাঁচা অবস্থাতেই রয়েছে।ফলে এ রাস্তায় চলাচলকারীদের দুর্ভোগ দুর্দশা অন্তহীন।শুকনো মৌসুমে রাস্তাটি খানাখন্দে থাকে পূর্ন। আর বর্ষায় পিচ্ছিল এঁটেল মাটির কাঁদা পানিতে সয়লাব হয়ে যায় রাস্তাটি। এসব উৎরে এ রাস্তায় বাইসাইকেল,হোন্ডা,রিক্সা,অটো,সিএনজির মতো হালকা যান চলাচলও অসম্ভব হয়ে পড়ে।বাঘুয়া মাদ্রাসার নায়েবে মুহতামীম মাওলানা আরমান হোসেন এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন,কাপাসিয়ার ভেতর এমন ভোগান্তির রাস্তা আরো আছে কিনা সন্দেহ। ঘাগুটিয়ার ৩ নং ওয়ার্ডের ইউপি মেম্বার মাহবুবুর রহমান বন্দুকশী জানান,রাস্তাটি নিয়ে নানা মহল থেকে এ যাবৎ অনেক আশ্বাস মিলেছে,কিন্তু কাজের কাজ কিছুই হয়নি এ যাবৎ।এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা প্রকৌশলী মোঃ মাইনুদ্দীন জানান,রাস্তাটির জন্য এ মুহুর্তে কোন বরাদ্দ নেই।বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে রাস্তাটি পাকা করনের ব্যবস্থা নেয়া হবে ।


কাঁচা রাস্তা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com