এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ অপু মিয়া বরগুনা জেলা প্রতিনিধিঃ

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ১৮:২২

আপডেট: ২২ এপ্রিল ২০২২, ১৮:২২

৫৪১

শেয়ার:

বরগুনায় মার্চ থেকে প্রতিদিন বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ

হঠাৎ করেই চৈত্রের ভ্যাপসা গরমে বরগুনায় ব্যাপকহারে বাড়তে শুরু করেছে ডায়রিয়ার প্রকোপ। এর প্রভাব পড়েছে বরগুনা জেনারেল হাসপাতালে।

News

বরগুনায় ডায়রিয়া রোগীর সংখ্যা দিন দিন এতটাই বাড়ছে যে, হাসপাতালে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের ভেতরে পর্যাপ্ত পরিমাণে জায়গা না পেয়ে রোগীকে বারান্দার মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে। চিকিৎসক সংকটে রোগীদের সামলাতে রীতিমত হিমশিম খাচ্ছে স্বাস্থ বিভাগ।

বরগুনা জেনারেল হাসপাতালের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৩২জন রোগী আক্রান্ত হয়ে ডায়রিয়া বিভাগে ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি গেছেন ২৯ জন। এর মধ্যে অনেকেই পুরুষ, নারী ও শিশু। বর্তমানে মোট ভর্তি আছে ৪২জন।

গত মার্চ মাস থেকে বরগুনা জেনারেল হাসপাতালে ৫৬৪জন নারী-পুরুষ ও শিশু ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়েছে। এপ্রিলের প্রথম দিকে হাসপাতালে রোগীর সংখ্যা ধীরে ধীরে বাড়তে থাকে। আজ শুক্রবার সারাদিনে নতুন করে ১০ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে জেনারেল হাসপাতালে সরেজমিন ঘুরে দেখা গেছে, প্রতিদিন হাসপাতালে রোগীর সংখ্যা বাড়তে থাকায় বেড না পেয়ে ওয়ার্ডের মেঝে ও হাসপাতালের বারান্দায় তাদের চিকিৎসা দিতে হচ্ছে। ডায়রিয়া আক্রান্ত রোগীর চাপ, বেড সংকট ও ভ্যাপসা গরমে দুর্ভোগ পোহাতে হচ্ছে রোগীর স্বজনদের। অনেকে আবার বারান্দার মেঝেতেও জায়গা না পেয়ে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মেঝের নোংরা ও অপরচ্ছিন্ন পরিবেশে গাদাগাদি করে অবস্থান নিতে হয়েছে তাদের। এতে রোগী ও স্বজনরা চরম ভোগান্তিতে পোহাচ্ছে।


ডায়রিয়া

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com