এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আহাজ উদ্দীনঃ বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২, ২১:০৭

আপডেট: ১০ এপ্রিল ২০২২, ২১:০৭

৬২৭

শেয়ার:

মেডিকেলে চান্স পাওয়া জেলেকন্যা মারুফার পড়াশোনার দায়িত্ব নিলেন সাতক্ষীরার ডিসি

মেডিকেলে চান্স পাওয়া সাতক্ষীরার তালার জেলে পল্লীর সেই দরিদ্র পরিবারের মারুফা খাতুনের পাশে দাড়িয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির। তিনি তার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন।

News

রোববার বেলা একটার দিকে সাতক্ষীরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মারুফার হাতে শুভেচ্ছা উপহার তুলে দিয়ে তিনি এ ঘোষনা দেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির এ সময় বলেন, গরীব পরিবারের মেধাবী মেয়ে মারুফা খাতুন। মৎস্যজীবী বাবার কষ্টের উপার্জিত টাকায় লেখাপড়া চালিয়ে সাতক্ষীরা মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে। তিনি বলেন, মেডিকেল পড়াকালীন সময়ে লেখাপড়ার যত খরচ তার পুরোটাই রাষ্ট্রীয় কোষাগার থেকে ব্যয় করা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তার লেখাপড়ার দায়িত্ব নেয়া হয়েছে।

মারুফার মেডিকেল পড়া শেষ না হওয়া পর্যন্ত যখন যিনি সাতক্ষীরার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনিই তার এই খরচ বহন করবেন। মারুফার হাতে শুভেচ্ছা উপহার তুলে দেওয়ার সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, মারুফা খাতুনের বাবা আজিত বিশ্বাস , মা তাছলিমা বেগম, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস , তালা মহিলা কলেজেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম, সাবেক অধ্যক্ষ আব্দুর রহমান, ক্রিড়া শিক্ষক গাজী নজরুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

উল্লেখ্যঃ সাতক্ষীরার তালা সদরের জেয়ালানলতা গ্রামের আজিত বিশ্বাসের মেয়ে মারুফা খাতুন ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মেডিকেলে ভর্তি পরীক্ষায় ৭৪ স্কোর নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান। তার মেরিট পজিশন ৩৫৩৪। মারুফা ২০১৯ সালে তালার শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০২১ সালে তালা মহিলা কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পান।" 

পড়াশোনা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com