এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৭ এপ্রিল ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ মাসুদ আলম, রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ০১ জানুয়ারী ২০২২, ১৮:৪২

আপডেট: ০১ জানুয়ারী ২০২২, ১৮:৪২

২৮ ৫১১

শেয়ার:

নতুন বই পাওয়ায় উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা

সারা দেশে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরণ শুরু হয়েছে। বৈশ্বিক করোনা মহামারী বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দেওয়া হচ্ছে। চলতি বছর উৎসব করে এই কার্যক্রম শুরু করা না হলেও নতুন বই হাতে পেয়ে অনেক খুশি শিক্ষার্থীরা।

News

নতুন বছরের প্রথম দিন শনিবার  সকাল থেকে শুরু হওয়া এই কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ন্যায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় স্কুলে স্কুলে বই বিতরণ চলেছে। বছরের প্রথম দিন শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত স্কুলগুলোতে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়। নতুন বই পেয়ে আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করছে শিক্ষার্থীরা।রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এবার প্রাথমিক স্তরের ১৬৫ টি স্কুলে  ৪০,০০০ হাজর  শিক্ষার্থীর মাঝে প্রায়  ০২ লাখ বই বিতরণ করা হয়।


সকাল ১০ঃ০০ টায় মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণের উদ্বোধন করেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মোঃ হায়দার আলী। তিনি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন-বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুর রহিম সহ সকল শিক্ষক শিক্ষিকা বৃন্দ ।

শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মোঃ হায়দার আলী এর সাথে কথা বললে তিনি বলেন আজ শুধু ষষ্ঠ শ্রেণির ২৫ জন  শিক্ষার্থীদের হাতো নতুন বই তুলে দেওয়া হবে। এবছর বই উৎসব হচ্ছে না। সিমিত পরিষরে শিক্ষার্থীদের আসতে বলা হয়েছে। একেক দিন একেক শ্রেণির শিক্ষার্থীদের বই দেওয়া হবে। বই বিতরণকালে স্বাস্থবিধি মানা হচ্ছে।

এছাড়াও সুলতান রহঃ কামিল মাদ্রাসা, গোদাগাড়ী সরকারি স্কুল অ্যান্ড কলেজ, গোদাগাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়,মাদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,কাঁকনহাট দাখিল মাদ্রাসা, মহিশালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়,পিরোজপুর উচ্চ বিদ্যালয় সহ আরও অনেকে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।

এদিকে গোদাগাড়ী উপজেলা ইসলামিক ফাউন্ডেশন মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর ২০২২ সালের শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ শুরু হয়।গোদাগাড়ী   উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব, মোঃ জানে আলম  স্বাস্থ্য বিধি মেনে শিক্ষক শিক্ষার্থীদের  হাতে নতুন বছরের বই তুলে দেন। এসময়  আরও উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা দক্ষ ফিল্ডসুপারভাইজার জনাব,মোহাম্মদ আব্দুল ওয়াদুদ, উপজেলা মডেল কেয়ার টেকার জনাব, মোহাম্মদ আতাউর রহমান। ইফার গোদাগাড়ী উপজেলা ফিল্ড সুপারভাইজার জনাব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ এর সাথে কথা বললে তিনি বলেন গোদাগাড়ী উপজেলায় প্রাক-প্রাথমিক স্তর ৬৭টি, সহজ কুরআন শিক্ষা ৯৪ টি  ও বয়স্ক শিক্ষা কেন্দ্র সহ মোট ১৬২ টি কেন্দ্র আছে। ১৬২টি  কেন্দ্রে মোট শিক্ষার্থী  ৫৩২৫ জন। সকল শিক্ষক স্বাস্থ্য বিধি মেনে সুন্দর ও সুশৃঙ্খলভাবে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের  বই  তুলে দেন।ছোট কোমলপ্রাণ শিশুরা বছরের শুরুতে নতুন বই পাওয়ায় তাদের মুখে হাসি দেখা দেয়।তিনি আরও বলেন আমরা সরকারের দেওয়া সকল নিয়মনীতি মেনেই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছি সকল শিক্ষার্থীকে অক্ষরঙ্গান ও কোরআন শরীফ শিক্ষা দেওয়া হবে ইনশাআল্লাহ।

 

শিক্ষা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com