এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৪ অক্টোবর ২০২১ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

বিশেষ প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১, ২২:০৯

আপডেট: ১৩ অক্টোবর ২০২১, ২২:০৯

৪৮

শেয়ার:

শ্রম আইন ও শোভন কর্ম বিষয়ক সম্মিলিত আলোচনা সভা-২০২১

শহরে শ্রম আইন ও শোভন কর্ম বিষয়ক সম্মিলিত আলোচনা সভা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬ টায় ওয়ার্কার্স গিল্ড সাতক্ষীরার আয়োজনে ও হেড সংস্থার বাস্তবায়নে সদর উপজেলা রং পালিশ শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এ সভা অনুষ্টিত হয়।

News

ওয়ার্কার্স গিল্ড সাতক্ষীরার সহ-সভাপতি মো. জুম্মান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রমিক আন্দোলন সাতক্ষীরার সভাপতি এড. ফাহিমুল হক কিসলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার বার্তা সম্পাদক ডা. মো. মুনসুর রহমান। এছাড়াও হেড সংস্থার প্রোগ্রাম কো-অডিনেটর বরুণ রবাট নাথ, ওয়ার্কার্স গিল্ড সাতক্ষীরার সভাপতি জামাল আহমেদ বাদল, সদর উপজেলা টাইলস্ মোজাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম, সদর উপজেলা হোটেল, রেস্তোরা ও বেকারী শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম, ওয়াল্ডিং ওয়ার্কপস্ সমবায় সমিতির সাংগঠনিক সম্পাদক আরিফ, সদর উপজেলা নির্মাণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, রাজ টেইলার্স এর মালিক মুজিবুর রহমান, সদর উপজেলা রং পালিশ শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ বাবুল আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ওয়ার্কার্স গিল্ড সাতক্ষীরার সাধারণ সম্পাদক মো. ফারুকুজ্জামান।


বক্তারা বলেন, আদিম সমাজ ব্যবস্থায় নারী-পুরুষের কাজের সমতা ছিল। কিন্তু দাস সমাজ ব্যবস্থার সময়কাল থেকে পরিবর্তিত হয়ে মালিক ও শ্রমিকের শোষণের ব্যবস্থা বিদ্যমান রয়েছে। এর থেকে বেরিয়ে এসে আমরা এমন একটি সমাজ ব্যবস্থা দেখে যেতে চাই, যেখানে সকল নাগরিকের কাজের সমতা, সুবিচার, নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করবে। বক্তারা আরও বলেন, আজকের ৯০ ভাগ মানুষের টাকায় রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারীরা বেতন ভাতাদি পান। অথচ তারা শ্রমিকের পক্ষে কথা না বলে বরং তাদের উপর খবরদারি করেন। যা অন্যায়ের সামিল। সেজন্য শ্রমিক আইন বাস্তবায়ন হলে শ্রমিকরা মালিকের দ্বারা আর শোষিত হবে না। তখন শিশু শ্রমও বন্ধ হয়ে যাবে। কর্মক্ষেত্রে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা পাবে। তারা সুন্দর সাবলীলভাবে তাদের কর্মস্থানে কাজ করতে পারবে। 

আলোচনা সভা আইন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com