এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ মনিরুজ্জামান

প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২১, ১০:১৮

আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১, ১০:১৮

৮৪১

শেয়ার:

কুমিল্লার ময়নামতিতে বিভাগীয় মাশরুম চাষের প্রশিক্ষণ

শনিবার কুমিল্লার ময়নামতিতে রিফা মাশরুম প্রজেক্ট প্রশিক্ষণশালার আয়োজন করেন প্রতিষ্ঠানটির পরিচালক আবদুল আজিজ কুমিল্লা জেলার ময়নামতিতে রিফা মাশরুম প্রজেক্টের সম্মানিত পরিচালক আব্দুল আজিজ সাহেব এই প্রশিক্ষনের আয়োজন করেন।

News

এতে চট্রগ্রাম বিভাগীয়  বিভিন্ন জেলার ১৪ জন প্রশিক্ষনে অংশ গ্রহন করে। মাশরুম উৎপাদনের ব্যবহারিক প্রশিক্ষণ দেন বগুরার বৃহত্তম মাশরুম ফার্ম নাদিম মাশরুম সেন্টার এর পরিচালক জনাব আবদুল হাকিম। প্রশিক্ষণ সমাপনীতে সনদ বিতরণ করেন। মাশরুম সেন্টার এর চেয়ারম্যান জনাব জামাল উদ্দিন আহমেদ। সমাপনী বক্তব্যে তিনি সবাইকে পুষ্টি হীনতা দূরিকরণে সামাজিক সচেতনতা তৈরিতে উপস্থিত উদ্দ্যোক্তাদের আন্তরিক ও অনিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানায়। রিফা মাশরুম প্রজেক্ট এর পরিচালক জনাব আবদুল আজিজ উদ্দ্যোক্তাদেরকে মাশরুম মার্কেটিং এ বিশেষ দিক নির্দেশনা দেন। সেই সাথে প্রিয়জন মাশরুম এর সহায়তায় মাশরুম শিল্প সম্প্রসারণে অন্যান্য বিভাগিয় শহরে এমন ধরনের প্রশিক্ষণ আয়োজন এর আশাবাদ ব্যক্ত করেন। 

উক্ত প্রশিক্ষনশায় উপস্থিতিদের বুজানো হয় এরকম যে, যদি সঠিকভাবে প্রশিক্ষন নিয়ে এই মাষরুম চাষাবাদ সঠিকভাবে করা হয় তাহলে দেশের বেকারত্ব যেমন কমাবে তেমনি দেশের অর্থনিতির চাকাকে ও সচল রাখবে। বর্তমানে মাশরুম চাষ একটি লাভজনক ব্যবসায় পরিনত হয়েছে। প্রশিক্ষণে অন্যানের মধ্যে দৈনিক দেশ জগতের সাংবাদিক মো: নাঈম সহ অনেকেই উপস্থিত ছিলেন।


মাশরুম

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com