এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৪ মে ২০২৪ মঙ্গলবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

তরিকুল ইসলাম নড়াইল জেলা প্রতিনিধি:

প্রকাশিত: ০৫ মে ২০২১, ২০:০০

আপডেট: ০৫ মে ২০২১, ২০:০০

৩৯১

শেয়ার:

অক্সিজেন সেবা দিচ্ছে মাশরাফির ফাউন্ডেশন

করোনা মহামারির শুরু থেকেই এক বছর ধরে অক্সিজেন সেবা দিয়ে আসছে নড়াইল এক্সপ্রেস খ্যাত ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। এতে অনেকটা লাঘব হচ্ছে নড়াইলবাসীর অক্সিজেন সঙ্কট। জেলার যে কোনো প্রান্ত থেকে রোগী বা তাদের আত্মীয়-স্বজন ফাউন্ডেশনের সঙ্গে মোবাইল বা সরাসরি যোগাযোগ করলেই এ সেবা পাচ্ছেন।

News

ফাউন্ডেশন সূত্র জানায়, গত বছরের মার্চ মাস থেকে বৈশ্বিক মহামারি করোনা প্রাদুর্ভাব শুরু হলে এপ্রিল থেকে ফাউন্ডেশনের উদ্যোগে করোনাকালীন বিভিন্ন স্বাস্থ্যসেবা এবং খাদ্যসহায়তা কার্যক্রম চালু করা হয়। এরপর ১০ জুলাই থেকে করোনায় শ্বাসকষ্টের রোগীদের ফ্রি অক্সিমিটারসহ অক্সিজেন ও নেবুলাইজার সেবা প্রদান কার্যক্রম শুরু হয়। বর্তমানে ২৬টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে ফাউন্ডেশনের কর্মী হায়দার আপন, নাজমুস সাকিবসহ কয়েকজন রাতদিন এ সেবা দিয়ে যাচ্ছেন। তারা নিরলসভাবে বাড়ি বাড়ি গিয়ে এ সেবা পৌঁছে দিচ্ছেন।

এক মাস ধরে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল হক রোমের নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের নতুন একটি টিম অক্সিজেন সেবা প্রদানের কাজ শুরু করেছেন।

এ পর্যন্ত ৩৯৮ জন শ্বাসকষ্টের রোগীকে এ অক্সিজেন সেবা দেয়া হয়েছে জানিয়ে ফাউন্ডেশনের স্বাস্থ্যকর্মী হায়দার আপন ও নাজমুস সাকিব বলেন, ‘আমাদের সঙ্গে রোগীর পক্ষের মানুষ যোগাযোগ করলেই তাৎক্ষণিকভাবে রোগীদের বাড়িতে গিয়ে অক্সিজেন পৌঁছে দিয়েছি। আবার অনেকে অফিস থেকেও অক্সিজেন নিয়ে গেছেন। এই সেবা দিতে গিয়ে কখনও করোনায় আক্রান্তের ভয় করিনি।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, করোনা প্রাদুর্ভাব শুরুর পর থেকেই ফাউন্ডেশন বিভিন্নভাবে মানুষের পাশে রয়েছে। যখন মানুষ হাসপাতাল-ক্লিনিকে গিয়ে ঠিকমতো অক্সিজেন সেবা পাননি তখন এসব মানুষের কথা ভেবে এই মানবিক উদ্যাগ নেয়া হয়েছে।

তিনি বলেন, যতদিন অক্সিজেন সেবার প্রয়োজন হবে ততদিন ফাউন্ডেশন এই মানবিক কাজ চালিয়ে যাবে। প্রয়োজনে অক্সিজেন সিলিন্ডারের জোগান বাড়নো হবে।

এ বিষয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগেই নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন গঠন করি। এর মাধ্যমে নড়াইলের জনগণের জন্য কাজ করতে চেয়েছি। নড়াইলের আপামর মানুষের যখন যা প্রয়োজন হবে তা পূরণে এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে সাধ্যমতো চেষ্টা করে যাব। অক্সিজেন সেবা তারই অংশ।’


করোনা সেবা প্রদান

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com