এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৯ মে ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

স্টাফ রিপোর্টার ঃ-

প্রকাশিত: ০৩ জানুয়ারী ২০২১, ০০:৩৮

আপডেট: ০৩ জানুয়ারী ২০২১, ০০:৩৮

৩৭৪

শেয়ার:

চুনারুঘাটে ছয়শ্রী গ্রামের সুতরাং ছড়া থেকে রাতভর ট্রাক্টর দিয়ে বালু উত্তোলন

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার গ্রামের ছয়শ্রী গ্রামের সুতাং ছড়া থেকে রাতভর ৫/৩ লাগিয়ে বালু উত্তোলন করে বিভিন্ন জায়গায় বিক্রি করছে উপজেলার বনগাঁও গ্রামের নুর ড্রাইভার এর পুত্র শাহিন (২৮)।

News

সন্ধ্যার পর থেকে শুরু করে সকাল আটটা পর্যন্ত সে পাঁচ-সাতটিটি ট্রাক্টর দিয়ে মূল্যবান সিলিকা বালু তুলে নিয়ে যাচ্ছে কোন প্রকার ইজারা বা বৈধতা ছাড়াই। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, শুকনো মৌসুম আসার পর থেকেই শাহিন রাতের পর রাত অবৈধভাবে উক্ত ছড়া থেকে বালু তুলে আসছে।  এলাকাবাসীর প্রতিবাদ করলে তাদেরকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। কেউ কেউ বিষয়টি প্রশাসনকে অবহিত করলেও এর কোনো প্রতিরোধ হচ্ছে না।

সরেজমিনে দেখা যায়, রাত ১০টার দিকে তার তিনটি ট্রাক্টর বালু লোড করছে। সেখানে বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী উপস্থিত হয়ে তাদের সাথে কথাবার্তা বললে তারা জানায়, শাহিন সবকিছু ম্যানেজ করেই বালু তুলে নিচ্ছে। এ বিষয়ে নাক গলিয়ে কোন লাভ হবে না।

বিষয়ে চুনারুঘাট থানার ওসি মোহাম্মদ আলী আশরাফ এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি সহকারী কমিশনার (ভূমি)কে অবগত করার জন্য। তিনি বললে পুলিশ  এর ব্যবস্থা নিবেন। 

সহকারী কমিশনার ভূমি মিল্টন পাল এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, যেহেতু রাত অনেক হয়ে গেছে সে ক্ষেত্রে উনার বিজিবির সঙ্গে কথাবার্তা হয়েছে পাশের বিজিবি ক্যাম্পে ফোন করলে তারা ট্রাক্টর আটক করবেন।   

বিজিবি গুইবিল ক্যাম্প কমান্ডার সুবেদার সেলিম আহমেদ এর সাথে যোগাযোগ করলে তিনি একটি টহল বাহিনী নিয়ে বের হয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই শাহিনের গাড়িগুলো বালু বোঝাই করে চলে যায়। 

অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ইতিমধ্যে শাহীনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছিল।


অবৈধ বালু

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com