এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৬ মে ২০২৪ সোমবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মেহেদী হাসান শামীম শেরপুর জেলা প্রতিনিধিঃ

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০, ১১:২৩

আপডেট: ২১ ডিসেম্বর ২০২০, ১১:২৩

৪৫৩

শেয়ার:

শেরপুরে চাঁদাবাজি ও হত্যার হুমকির দ্বায়ে কলেজ ছাত্র আটক

শেরপুর জেলার নকলা উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের কাছে এক লক্ষ টাকা চাঁদাদাবী ও তার ছেলেকে হত্যার হুমকির অভিযোগে শরীফুল ইসলাম শিপ্ত (১৯) নামের কলেজ ছাত্রকে আটক করেছে নকলা থানা পুলিশ।

News

২০ ডিসেম্বর রবিবার দুপুরে উপজেলার ডাকাতিয়াকান্দা এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। 

শিপ্ত ডাকাতিয়াকান্দা এলাকার নবিজুল হকের ছেলে এবং নকলা সরকারি হাজী জালমামুদ কলেজের ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র।

শিপ্তকে আটকের পরে তার দেহ তল্লাশী করে সাথে থাকা ৫টি মোবাইল ফোন সেট ও বিভিন্ন অপারেটরের ১১টি মোবাইল সিম উদ্ধার করে পুলিশ।

জানা গেছে, চলতি বছরের নভেম্বর মাসের ১৮ তারিখ উপজেলার ২নং নকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান সুজার কাছে মোবাইল ফোনে এক লক্ষ টাকা চাঁদা দাবী করে, যথাসময়ে টাকা না দিলে সুজা চেয়ারম্যানের ছেলেকে হত্যা করে গুম করার  হুমকি দেয় কলেজ পড়ুয়া শিক্ষার্থী শরীফুল ইসলাম শিপ্ত। 

পরে ওই দিন রাতেই ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান সুজা চাঁদাদাবী ও তার ছেলেকে হত্যা করার হুমকির অভিযোগে একটি মোবাইল নম্বরসহ বিস্তারিত উল্লেখ করে অজ্ঞাত লোকের নামে নকলা থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) করেন।

এদিকে পুলিশের পরামর্শেক্রমে হুমকিদাতা যেন মোবাইল বন্ধ না করেন এরজন্য মোবাইলে তার চাহিদা অনুযায়ী কিছু টাকা পাঠানো হয়। এই ফাঁকে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তার অবস্থান নিশ্চিতের চেষ্টা চালায় নকলা থানার পুলিশ। অবশেষে রবিবার দুপুরে  উপজেলার ডাকাতিয়াকান্দা এলাকায় তার অবস্থান নিশ্চিত হয়ে তার নিজ বাড়ি থেকে তাকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

পুলিশ জানায়, জিডিতে উল্লেখ করা মোবাইল নাম্বারসহ আরও একাধিকবার বিভিন্ন নাম্বারে ফোন দিয়ে চাঁদা দাবী ও ছেলেকে হত্যার হুমকি দিয়ে আসছিলো।

 এসকল নাম্বার সংগ্রহ করে শিপ্ত এর আত্মীয় সজনের মোবাইলে ডায়াল করে পরীক্ষা করা হয়। এমতাবস্থায় উপজেলার গৌড়দ্বার এলাকার শিপ্তর মামা সেকান্দর আলীর মোবাইলে কয়েকটি নম্বর ডায়াল করলে হুমকী দেওয়ার একটি নম্বর সেভ পাওয়া যায়। এ সূত্র ধরে ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তার অবস্থান নিশ্চিত হয়ে শিপ্তকে আটক করার পরে রবিবার দুপুরেই শেরপুর আদালতে সোপর্দ করা হয়েছ। 

শিপ্ত বড় কোন অপরাধের সাথে জড়িত কি-না তা খতিয়ে দেখতে রিমান্ড চাওয়া হবে বলে জানান পুলিশ কর্মকর্তা। তবে শিপ্ত চাঁদাদাবী ও হুমকির বিষয়টি সকলের সামনে স্বীকার করে এবং এসব তার ভুল হয়েছে একথাটি বলেই কান্নাকাটি শুরু করে দেয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.আমিনুল ইসলাম ও নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান সত্যতা নিশ্চিত করেছেন। ওসি মো. মুশফিকুর রহমান জানান,

 ইউপি চেয়ারম্যানের কাছে চাঁদাদাবী ও চেয়ারম্যানের ছেলেকে হত্যার হুমকিদাতা শরীফুল ইসলাম শিপ্তর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজুর প্রক্রিয়া চলছে।


অপরাধ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com