এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ মে ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিনিধিঃ

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২০, ১৯:৩২

আপডেট: ০৯ ডিসেম্বর ২০২০, ১৯:৩৫

৬৩৯

শেয়ার:

রায়পুরে গরুর বেপারী লিটনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগের পাহাড়

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৩নং চর মোহনা ইউনিয়নের বাসিন্দা গরুর বেপারী লিটন। গরু বিক্রির নাম করে প্রতারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে গরু বেপারী লিটন; এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী ইকবাল হাবিব।

News

স্থানীয়সূত্রে জানা যায়, চর বিকন্স ফিল্ড গ্রামের আবু হাওলাদারের ছেলে লিটন বেপারী দীর্ঘদিন থেকেই গরু কেনা-বেচা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার বিরুদ্ধে অভিযোগের মাত্রা দেখে হতভম্ব এলাকাবাসী।

স্থানীয়রা জানান, লিটন বিভিন্ন অঞ্চল থেকে গরু ক্রয় করে এনে কিছুদিন পর বিক্রি করে ব্যবসা করছে। তবে অনেক সময় আমরা দেখেছি বিভিন্ন অঞ্চলের লোকেরা তার কাছে টাকা পাওনা আছে বলে দাবী করে।

কমলনগর থানার চর জাঙ্গালিয়া গ্রামের মৃত. আবু তাহেরের ছেলে ইকবাল হাবিব জানায়; আমি গরু বেপারী লিটনের কাছ থেকে ১,৮০০০০/- (এক লক্ষ আশি হাজার) টাকার বিনিময়ে বাচুরসহ একটি ফ্রিজিয়ান (বিদেশি) গাভী গরু ক্রয় করি। লিটন আমাকে বলেছে উক্ত গাভী গরুটি থেকে সকালে ১০ লিটার ও বিকালে ৫লিটার দুধ দোহন করা যাবে। এ কথার উপরই তার নিকট গরুটি ক্রয় করি। কিন্তু গরুটি সকালে ৩-৪ লিটার ও বিকালে ১.৫ -২ লিটারের এর মত দুধ দেয়। সে আমার সাথে প্রতারণা করেছে। আমি রায়পুর থানায় লিখিত অভিযোগ করেছি। এই প্রতারণার সুষ্ঠু বিচার চাই।

৬নং কেরোয়া ইউনিয়নের লুধুয়া গ্রামের মৃত. লকিয়ত উল্যার ছেলে তছলিম মিজি জানান, গরু বিক্রির সময় আমি ছিলাম। লিটন উক্ত গরুটি সকালে ১০ লিটার ও বিকালে ৫লিটার দিবে এই কথা বলে ইকবালের কাছে বিক্রি করেছে। শুনেছি গরু আনার প্রথম থেকে নাকি দুধ অনেক কম দেয়। অভিযোগের তদন্তকারী রায়পুর থানার এ.এস.আই জাকির হোসেন জানান, ভুক্তভোগী লিটন থানায় লিখিত অভিযোগ জানিয়েছে। বিষয়টির তদন্ত চলমান।

নাম প্রকাশে অনিচ্ছুক মিতালি বাজারের আরেক গরু বেপারী জানান, লিটন গরু ব্যবসা আড়ালে এক বিশাল প্রতারক। সে গরু ক্রয় বিক্রয় নিয়ে আমার সাথে ও আমার পরিচিত অনেকের সাথে প্রতারণা করেছে। তার কাছে অনেক লোক টাকা পাওনা আছে।


এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক পাশ্ববর্তী চাঁদপুর জেলার হাইমচর অঞ্চলের এক ব্যক্তি জানান, এই লিটন আমার কাছ থেকে একটি গরু ক্রয় করে পরে টাকা দিবে জানায়। কিন্তু আমার সেই গরুর টাকা সে আর দেয়নি। তার সাথে আমার পূর্বেও অনেক গরু কেনা বেচাও হয়েছে। মিতালী বাজাররের অনেক লোক, তার এলাকার লোক ও স্থানীয় প্রতিনিধিরা লিটনকে আমার টাকা দেওয়ার কথা বললেও সে এখন পর্যন্ত আমার টাকা দেয়নি। আমি এর বিচার চাই।


অভিযোগ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com