এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৬ মে ২০২৪ সোমবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আজিজুর রহমান আজিজ বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২০, ১৭:২২

আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০, ১৭:২২

৪২০

শেয়ার:

বাংলাদেশ ন্যানো সোসাইটির কার্যকরি কমিটি গঠন

শনিবার রাতে ( ডিসেম্বর ০৫, ২০২০) এক ভার্চুয়াল সভার মাধ্যমে বাংলাদেশ ন্যানো সোসাইটির প্রথম কার্যকরি কমিটি গঠন করা হয়েছে।

News

সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্যদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে বুয়েটের রসায়ন বিভাগের অধ্যাপক ড. আল-নকীব চৌধুরীকে সভাপতি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুব রব্বানীকে সাধারণ সম্পাদক করে ০৯ (নয়) সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠন করা হয়েছে।  বুয়েট এর রসায়ন বিভাগের অধ্যাপক ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী উক্ত সভায় সভাপতিত্ব করেন।  


কমিটির অন্য সদস্যরা হচ্ছেনঃ সহ-সভাপতি ড. মোঃ তোফাজ্জল ইসলাম (অধ্যাপক ও পরিচালক, ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়), যুগ্ম সাধারণ সম্পাদক ড. এ. জে. সালেহ আহাম্মদ (সহযোগী অধ্যাপক, রসায়ন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়), কোষাধ্যক্ষ ড. এম. নুরুজ্জামান খান (সহযোগী অধ্যাপক, ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), সদস্য ড. মোহাম্মদ আব্দুল বাছিত (অধ্যাপক, পদার্থবিজ্ঞান বিভাগ, বুয়েট), সদস্য ড. ফয়সল ইসলাম চৌধুরী (সহযোগী অধ্যাপক, রসায়ন বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), সদস্য ড. কাজী হানিয়াম মারিয়া (সহযোগী অধ্যাপক, পদার্থবিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়) এবং সদস্য ড. নাজমুল আবেদীন খান (সহকারী অধ্যাপক, ম্যাথামেটিক্যাল এন্ড ফিজিক্যাল সায়েন্স বিভাগ, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি)।

উক্ত সভায় ৪ (চার) সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।  উপদেষ্টা কমিটির সদস্যরা হচ্ছেন, অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দীন (রসায়ন বিভাগ, কপিন স্টেট ইউনিভার্সিটি, মেরিল্যান্ড, ইউএসএ), অধ্যাপক ড. মোঃ নিজাম উদ্দিন (রসায়ন বিভাগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), ড. মোঃ রফিকুল ইসলাম (যুগ্ম সচিব, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়) এবং ড. জগতময় দাস ( সিনিয়র রিসার্চ এসোসিয়েট, ফার্মেসি বিভাগ, টরন্টো বিশ্ববিদ্যালয়)।  উল্লেখ্য, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশি ন্যানোবিজ্ঞানীদের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও সহযোগীতা বৃদ্ধি এবং বাংলাদেশে আধুনিক ন্যানোপ্রযুক্তির বিকাশে অবদান রাখার উদ্দেশ্যে গত ২৭ জুন, ২০২০ তারিখে এক ভার্চুয়াল সভার মাধ্যমে বাংলাদেশ ন্যানো সোসাইটি গঠিত হয়েছিলো। 


 

সভাপতি- অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী


সাধারণ সম্পাদক, ড. মোহাম্মদ মাহবুব রব্বানী

ধন্যবাদান্তে,

ড. মোহাম্মদ মাহবুব রব্বানী

সাধারণ সম্পাদক,

বাংলাদেশ ন্যানো সোসাইটি

ও 

সহযোগী অধ্যাপক,

রসায়ন বিভাগ,

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)


কমিটি গঠন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com