এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২০ এপ্রিল ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নাজমুল হাসান কুষ্টিয়া জেলা প্রতিনিধি

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০, ১৮:২৫

আপডেট: ৩০ নভেম্বর ২০২০, ১৮:২৫

১০২৯

শেয়ার:

খোকসা পৌর নির্বাচনে পাল্টে গেলো আওয়ামী লীগের মেয়র পদের মনোনয়ন

কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচন নিয়ে নাটকীয়তার আর যেন শেষ নেই । আল মাছুম মুর্শেদ শান্ত’র পরিবর্তে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হলো বর্তমান মেয়র তারিকুল ইসলামকে।

News

সোমবার (৩০) নভেম্বর দুপুর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার প্রতিনিধি নির্বাচন বোর্ডের প্রধান শেখ হাসিনা স্বাক্ষরিত দুটি চিঠি ভাইরাল হয়। রিটানিং অফিসার খোকসা পৌরসভা ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর প্রেরিত একটি চিঠিতে বলা হয় জনাব, স্থানীয় সরকার/পৌরসভা নির্বাচনে মেয়র পদে আল মাছুম মুর্শেদকে দলের মনোনয়ন প্রদান করা হয়েছিল। পরবর্তীতে তার মনোনয়ন বাতিল করে ৩০ নভেম্বর ২০২০ তারিখে মোঃ তারিকুল ইসলামকে আওয়ামী লীগের চুড়ান্ত মনোনয়ন প্রদান করা হলো। চিঠিতে সংশ্লিষ্ট কর্মকর্তাকে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বলা হয়।


আওয়ামী লীগের দলীয় প্যাডে শেখ হাসিনা স্বাক্ষরিত অপর একটি চিঠিতে মোঃ তারিকুল ইসলামকে দলীয় মনোনয়ন প্রদান করার বিষয়টি জানানো হয়।


কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী খোকসা পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পরিবর্তন করে আল মাছুম মুর্শেদ শান্ত’র পরিবর্তে বর্তমান মেয়র তারিকুল ইসলামকে মনোনয়ন প্রদান করার বিষয়টি নিশ্চিত করেন।


আজগর আলী বলেন, আল মাছুম মুর্শেদ বিগত উপজেলা নির্বাচনে দলের হাই কমান্ডের নির্দেশকে উপেক্ষা করে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান গ্রহণ করেন এবং বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। বিদ্রোহী প্রার্থী হিসেবে আল মাছুম মুর্শেদের নির্বাচনের বিষয়টি সামনে আসায় আসন্ন পৌরসভা নির্বাচনে তার মনোনয়ন পরিবর্তন করে বর্তমান মেয়র মোঃ তারিকুল ইসলামকে দলীয় মনোনয়ন প্রদান করা হয়েছে।


খোকসা নির্বাচনের রিটানিং অফিসার আবু আনছার জানান, খোকসা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের চুড়ান্ত দলীয় মনোনয়ন কাকে প্রদান করা হয়েছে এ সংক্রান্ত সোমবার পর্যন্ত তিনি কোন চিঠি হাতে পাননি। মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়ন দাখিলের দিন ধার্য রয়েছে। ওই দিনই তারা এ ব্যাপারে নিশ্চিত হতে পারবেন বলে উল্লেখ করেন।


সূত্র জানায়, সম্প্রতি জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বর্তমান মেয়র তারিকুল ইসলামের একক নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হয়। বৃহস্পতিবার তারিকুল ইসলাম সহ খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্ত দলীয় মনোনয়ন পেতে ফরম খরিদ করেন।


শনিবার বিকেলে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে আল মাছুম মুর্শেদের নাম ঘোষণা করা হয়। দলটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক চিঠিতে আল মাছুম মুর্শেদের মনোনয়নের বিষয়টি উল্লেখ করা হয়। খোকসা পৌরসভা নির্বাচনে মনোনয়ন আল মাছুম মুর্শেদ দলীয় মনোনয়ন লাভ করায় শনিবার সন্ধ্যায় তাঁর অনুসারী নেতা-কর্মীরা খোকসা পৌর এলাকায় খন্ড খন্ড মিছিল বের করে। সাথে মিষ্টি ও বিতরণ করে।


এদিকে খোকসা পৌরসভার পর পর দুবার নির্বাচিত পৌর মেয়র প্রয়াত আনোয়ার আহম্মেদ তাঁতারীর ছেলে নাফিজ আহমেদ রাজু খানকে বিএনপি’র দলীয় মনোনয়ন প্রদান করা হয়েছে। শনিবার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে রাজুর মনোনয়নের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


প্রথম ধাপের নির্বাচনে আগামী ২৮ ডিসেম্বর কুষ্টিয়ার খোকসা পৌরসভার ভোট গ্রহণের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। সর্বশেষ হালনাগাদকৃত ভোটার তালিকা অনুযায়ী খোকসা পৌরসভার মোট ভোটার ১৪ হাজার ৯২৩ জন।


নির্বাচন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com