এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

জাহাঈীর পারভেজ কুষ্টিয়া খোকসা প্রতিনিধি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০, ১৭:৫৬

আপডেট: ২৯ নভেম্বর ২০২০, ১৭:৫৬

৪০৮

শেয়ার:

৯ মেয়র ২৫ পৌরসভার আওয়ামী লীগের মনোনয়ন পাননি

দলের দলাদলি ও কোন্দল সৃষ্টি করলে নেতাদের দলীয় পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হবে বলে সাফ জানিয়েছিলেন আওয়ামী লীগের প্রধান ও প্রধান মন্ত্রীর শেখ হাসিনা।

News

প্রথম ধাপের ২৫ পৌরসভার নির্বাচনের দলীয় মনোনয়নের ক্ষেত্রে তারই প্রতিফলন ঘটেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।


শনিবার স্থানীয় জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি বক্তব্যে দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে কোনো মূল্যে দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে। কোনোরকম দ্বন্দ্ব ও কোন্দলে জড়ানো যাবে না। দলীয় শৃঙ্খলা বজায় রাখতে হবে। দ্বন্দ্ব-কোন্দলে লিপ্ত হলে দলীয় পদ-পদবিতে থাকতে পারবেন না। এ প্রসঙ্গে দলের নরসিংদী ও সিরাজগঞ্জ জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে অব্যাহতি দিয়ে অন্যদের ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেওয়ার কথা স্মরণ করিয়ে দেন তিনি। ।


দলের পক্ষ থেকে ঘোষিত ২৫টি পৌরসভার দলীয় মেয়র প্রার্থী তালিকা বিশ্নেষণ করে দেখা গেছে, আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী মনোনয়নে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারিরই প্রতিফলন ঘটেছে। ২৫টি পৌরসভার মধ্যে ৯টিতে বর্তমান মেয়ররা মনোনয়নবঞ্চিত হয়েছেন। তাদের স্থলে নতুন প্রার্থী দেওয়া হয়েছে।


যেসব বর্তমান মেয়র বাদ পড়লেন তাদের মধ্যে রয়েছেন, রংপুরের বদরগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র পৌর আওয়ামী লীগ সভাপতি উত্তম কুমার সাহা দলীয় মনোনয়ন থেকে বাদ পড়েছেন। তার বদলে এবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসানুল হক চৌধুরীকে মনোনয়ন দেওয়া হয়েছে। কুড়িগ্রাম পৌরসভার বর্তমান মেয়র আওয়ামী লীগের সাবেক পৌর শাখার সাধারণ সম্পাদক আব্দুল জলিলের বদলে এবার দলীয় মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলাম।


পাবনার চাটমোহর পৌরসভায় গত নির্বাচনের বিদ্রোাহী প্রার্থী ও বর্তমান মেয়র মির্জা রেজাউল করিম দুলালকে এবারও দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন সাখো। সিরাজগঞ্জের শাহজাদপুরে বর্তমান মেয়র হালিমুল হক মিরুর বদলে মনোনয়ন দেওয়া হয়েছে আওয়ামী লীগ নেতা মনির আক্তার খান তরু লোদীকে। কুষ্টিয়ার খোকসায় দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আল মাছুম মুর্শেদকে। বাদ পড়েছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারিক। চুয়াডাঙ্গা পৌরসভায় বাদ পড়েছেন বর্তমান মেয়র জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ওবায়দুল রহমান চৌধুরী। সেখানে এবার মনোনয়ন পেয়েছেন স্থানীয় সংসদ সদস্যের ভাই রিয়াজুল ইসলাম জোয়ারর্দার।


মানিকগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন বর্তমান মেয়র জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম। এবারও তিনি দলীয় মনোনয়ন পাননি। মনোনয়ন দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সহসভাপতি রমজান আলীকে। গত নির্বাচনেও দল থেকে তাকেই মনোনয়ন দেওয়া হয়েছিল। সুনামগঞ্জের দিরাইয়ে বাদ পড়েছেন বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ মিয়া। এই পৌরসভায় সাবেক ছাত্রলীগ নেতা বিশ্বজিৎ রায়কে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি ছালেক মিয়া বাদ পড়েছেন। তার জায়গায় এবার মনোনয়ন দেওয়া হয়েছে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুককে।


নির্বাচন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com