এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৬ মে ২০২৪ সোমবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিনিধিঃ

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০, ১৬:৪৭

আপডেট: ২৪ নভেম্বর ২০২০, ১৬:৪৭

৩৮৪

শেয়ার:

হাসন্দী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নানা ভয়ভীতি দেখি করোনা বছরে বেতন আদায়ের অভিযোগ

লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের হাসন্দী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নানা ভয়ভীতি দেখিয়ে করোনা এক বছরের বেতন আদায় করার অভিযোগ পাওয়া গেছে। করোনার মহামারিতে বেতন ও আনুসাঙ্গিক বাবত সর্বনিম্ম ১২শত টাকা থেকে ২হাজার টাকা করে আদায় করায় অভিভাবকরা হতঅশাগ্রস্থ হয়ে পড়ছে।

News

অভিভাবকরা জানান,করোনা মহামারী এক বছর দেশে-বিদেশে থাকায় অভিভাবকরা বেকারত্ব হয়ে মানব বেতর জীবন-যাপন করছে। সরকারী নিষেধাঞ্চার কারনে শ্রেনী কক্ষে কিংবা অনলাইনে কোন পাঠদানও হয়নি। এমনবস্থায় শিক্ষার্থরা পড়া-লেখার থেকে ফিছিয়ে পড়েছে। কিন্তু হাসন্দী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নানের নির্দেশে ক্লাস শিক্ষকেরা শিক্ষার্থীদের খবর দিয়ে প্রতিষ্ঠানে ডেকে নিয়ে কে বছরের মাসিক বেতন,টিউশন ফি,পরীক্ষার ফি বাদ প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে ভিন্ন কৌশলে টাকা আদায় করছে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনী পর্যন্ত শ্রেনী হারে ১২শত থেকে ২ হাজার করে দিতে চাপ সৃষ্টি করে।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নান বিষয়টি অস্বীকার করে বলেন, সরকারী ঘোষনা অনুয়ায়ী আমরা টিউশনি ফি নির্ধারন করে শিক্ষার্থীদের জমা দিতে বলেছি। গ্রামের স্কুলের কারনে শিক্ষার্থী বা তাদের অভিভাবকরা যে যা দিচ্ছে আমরা গ্রহন করছি। কোন শিক্ষার্থীদের চাপ দিয়ে বা জোর পূর্বক কিংবা বে আইনি টাকা নেওয়া হচ্ছে না।

এই বিষয়ে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতির এ্যাভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,বেতন ও আনুসাঙ্গিক বিষয়ে টাকা নেওয়ার বিষয়টি আমি জানি না, শিক্ষকদের বলে দিবো বে আইনি কোন কাজ যেনো না করে ।


অভিযোগ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com