এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৬ মে ২০২৪ সোমবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

জাহাঈীর পারভেজ খোকসা প্রতিনিধিঃ

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২০, ২১:১৬

আপডেট: ২২ নভেম্বর ২০২০, ২১:১৬

৪৪০

শেয়ার:

পৌরসভার ভোট ২৮ ডি‌সেম্বর, ভোট হ‌বে ই‌ভিএ‌মে

প্রথম ধাপে খোকসাসহ ২৫ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফ‌সিল অনুযায়ী খোকসা পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

News

খোকসা পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।


তিনি বলেন, প্রথম ধাপে ২৫ পৌরসভায় ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। সব পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ করা হবে।


তফ‌সিল অনুযায়ী, খোকসা পৌর নির্বাচ‌নে রিটা‌র্নিং অ‌ফি‌সের কা‌ছে ম‌নোনয়ন পত্র দা‌খি‌লের শেষ তা‌রিখ ১ ডি‌সেম্বর, ম‌নোনয়ন বাছাই ৩ ডি‌সেম্বর, প্রা‌র্থিতা প্রত‌্যাহা‌রের শেষ তা‌রিখ ১০ ডি‌সেম্বর এবং ভোটগ্রহণ ২৮ ডি‌সেম্বর অনু‌ষ্ঠিত হ‌বে।


ভোটগ্রহণ চল‌বে সকাল ৮ টা থে‌কে বি‌কেল ৪ টা পর্যন্ত একটানা। রিটার্নিং অ‌ফিসা‌রের দা‌য়িত্ব পালন কর‌বে কু‌ষ্টিয়া জেলা সি‌নিয়র নির্বাচন অ‌ফিসার,  কু‌ষ্টিয়া জেলা নির্বাচন অ‌ফিসার এবং অ‌তি‌রিক্ত জেলা নির্বাচন অ‌ফিসার।


এর আগে গত বৃহস্পতিবার সাংবাদিকদের জানানো হয়, প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ভোট করার জন্য কমিশনে নথি উপস্থাপন করা হয়েছে। সেখানে ১৭ নভেম্বরের মধ্যে বা ২৫ নভেম্বরের মধ্যে তফসিল ঘোষণা করার কথা উল্লেখ করা হয়।


ইসি সূত্র জানিয়েছে, বর্তমানে দেশে পৌরসভার সংখ্যা ৩২৯টি। নির্বাচন উপযোগী পৌরসভার সংখ্যা ২৫৯টি। আগামী বছরের জানুয়ারিতে মেয়াদ শেষ হবে ১১টি পৌরসভার।


ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৮৫ পৌরসভার। এরমধ্যে ১ ও ২ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ৪টি, ১০ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ৪৬টি এবং ২৮ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৩৩ পৌরসভায়।


মার্চে শেষ হবে ২৮ পৌরসভার মেয়াদ। এপ্রিল থেকে নভেম্বরে শেষ হবে ৩০টি মেয়াদ। ইতোমধ্যে ৫ পৌরসভার তফসিল দিয়েছে ইসি।


এবার পৌরসভায় মেয়র পদে দলীয় এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্দলীয় প্রতীকে ভোট হবে।


নির্বাচন

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com