এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৫ মে ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

(দেবাশীষ চক্রবত্তী) কলারোয়া প্রতিনিধি ।।

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০, ২১:০৪

আপডেট: ১৬ নভেম্বর ২০২০, ২১:০৪

৪১৫ ১৩

শেয়ার:

আজ ভাইফোঁটা!সনাতনী বাড়িতে বাড়িতে চলছে তাই আয়োজন।

ভাইয়ের কপালে দিলাম ফোঁটা, যমের দুয়ারে পড়ল কাঁটা, যমুনা দেয় যমকে ফোঁটা, আমি দিই আমার ভাইকে ফোঁটা।

News

আজ ভাইফোঁটা, মিষ্টির দোকানগুলিতে তাই আংশিক ভিড় লক্ষ করা গেছে।ভাইদের মঙ্গলকামনায় ফোঁটা দেবেন বোনেরা। ভাইদের মিষ্টিমুখ করাতে হরেক রকম মিষ্টি সাথে উপহার। 


কালীপুজো শেষ। দেখতে দেখতে চলে এল ভাইফোঁটা। পঞ্জিকা মতে ১৬ নভেম্বর বাংলার ৩০ কার্তিক সোমবার সকাল ৭টা ৬ মিনিট থেকে পরের দিন ভোর ১৭ নভেম্বর ভোর ৩টা ৫৬ মিনিট পর্যন্ত ভ্রাতৃদ্বিতীয়া পালন। ভাইদের মঙ্গলকামনায় তাঁদের কপালে ফোঁটা দেবেন বোনেরা। 


ভাইদের কপালে ফোঁটা দেওয়ার পাশাপাশি তাঁদের মিষ্টিমুখ করাবেন বোনেরা। সেই সঙ্গে রয়েছে উপহারও। তাই আজ সকাল থেকেই মিষ্টির দোকান গুলোতে আংশিক ভিড় লক্ষণীয়। বোনেদের জন্য ভাইরাও অপেক্ষা করে থাকেন। ভাই-বোনকে মিষ্টি মুখ করান। এছাড়াও, উপহার দেওয়া নেওয়ার রেওয়াজ তো আছেই। সেকারনে মিষ্টির দোকানগুলিতে ভিড় করছেন ক্রেতারা। ক্রেতাদের সন্তুষ্ট করতে দোকাগুলিতেও সাজানো রয়েছে অনেক রকমের মিষ্টি।


সনাতন ধর্ম

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com