এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৪ মে ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আজিজুর রহমান আজিজ ইউ এ ই প্রতিনিধি

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০, ১৭:৪৩

আপডেট: ১৬ নভেম্বর ২০২০, ১৭:৪৩

৫৫০

শেয়ার:

সংযুক্ত আরব আমিরাতে গোল্ডন ভিসার মেয়াদ বাড়াচ্ছে আমিরাত সরকার ।

সংযুক্ত আরব আমিরাতে কিছু কিছু বিশেষ পেশাজীবি, ডিগ্রিধারী ছাড়াও অন্যান কিছু বিদেশির জন্য । গোল্ডন ভিসার মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ।

News

এই ভিসা ব্যাবস্তার মাধ্যমে  দেশটিতে ১০ বছর  বসবাসের সুযোগ পাওয়া যাবে ।  তা আরও বাড়ানো হচ্ছে।   খবর বার্তা সংস্থা  রায়টাসের্র । 

রায়টাসের্র ওই  প্রতিবেদনে বলা হয়েছে  সংযুক্ত আরব আমিরাতে  সাধারণত  পুনর্নবায়নযোগ্য৷ ভিসার  মাধ্যমে  কয়েক বছর  কাজের সঙ্গে  যুক্ত  থাকতে পারবেন ।  কিন্তু  গত কয়েক বছর ধরে  দেশটির  সরকার ভিসারনীতি  মালা কিছুটা নমনীয় করে । কিছু  কিছু  বিনিয়োগকারী, শিক্ষার্থী ও  পেশাজীবিকে দীর্ঘদিন বসবাসের সুযোগ করে দিচ্ছে । 

সংযুক্ত আরব আমিরাতে  ভাইস প্রেসিডেন্ট ও দুবাই শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ  আল মাখতুম  রোববার  এক বিবৃতিতে বলেন  গোল্ডেন ভিসার মেয়াদ বাড়ানোর  তালিকায়  রয়েছেন  সব ধরনের ডক্টরেট ডিগ্রিধারী, মেডিকেল চিকিৎসক  এবং  কস্পিউইট্টার,  ইলেকট্রনিক্স, প্রোগ্রামিং, ইলেকট্রিক্যাল, ও বায়োটেকনোলজি , প্রকৌশলী, কৃত্রিম বুদ্বিমত্তার ওপর  বিশেষ ডিগ্রীধারী,  তথ্য  বিশ্লেষণে  কাজ করেন ব্যাক্তি,  মহামারি  বিশেষজ্ঞরা, আওতায় মধ্যে  থাকবেন ।  


এছাড়া  আমিরাতে লেখা পড়া করছেন এমন   যেকোনো  দেশের  শিক্ষার্থী  এবং  বিশেষ কিছু  বিশ্ববিদ্যালয় থেকে  ৩ দশমিক  ৮ বা তার ওপরে  সিজিপিএ  অর্জনকারীরাও থাকবেন   তালিকায় ।  ২০১৮ সালে  প্রথমবারের মতো  দীর্ঘ মেয়াদি  ভিসা পরিকল্পনার ঘোষণা  দেওয়ার পর ২০১৯ সালে  সংযুক্ত আরব আমিরাত 


সরকার বিশেষ  কিছু বিদেশি   বিনিয়োগকারী , উদ্যেক্তা, প্রধান নির্বাহীকর্মকর্তা  বিজ্ঞানী ও কৃর্তী শিক্ষার্থীদের ৫ থেকে  ১০  বছর  দেশটিতে  বসবাসের  সুযোগ  দিয়ে  পুনর্নবায়নযোগ্য ভিসা দেওয়া শুরু করে ।


ভিসা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com