এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৪ মে ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আজিজুর রহমান আজিজ ইউ এ ই প্রতিনিধি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০, ২১:৩৩

আপডেট: ১১ নভেম্বর ২০২০, ২১:৩৩

৪০২

শেয়ার:

সংযুক্ত আরব আমিরাতের কাছে ২৩৪০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করেছে যুক্তরাস্ট্র

যুক্তরাস্ট্রের বিদায়ী ট্রাম্প প্রশাসন সংযুক্ত আরব আমিরাতের কাছে ২৩০৪ কোটি ডলারের অস্ত্র বিক্রির অনুমোদন দিয়েছে। এর মধ্যে কয়ক ডজন এফ ৩৫ জঙ্গিবিমান এবং কন্ব্যাট ড্রোন রয়েছে ।

News

সংযুক্ত আরব আমিরাতের কাছে এই বিপুল  অর্থের অস্ত্র  বিক্রির জন্য  কংগ্রেসকে  আনুষ্ঠানিকভাবে এরইমধ্যে নোটিশ দিয়েছেন ট্রাম্প প্রশাসন 


মঙ্গলবার  মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পস্পে ও অস্ত্র  বিক্রির ঘোষণা  দেন । মার্কিন কংগ্রেস সবসময়  মধ্যপ্রাচ্যে ইসরায়েলের  সামরিক  আধিপত্য বজায়  রাখার নীতি অনুসরণ করে আসছে ।  সেক্ষেত্রে  ট্রাম্প প্রশাসনের এই অস্ত্র বিক্রির কংগ্রেস  অনুমোদন দিবে কিনা দেখার  বিষয়  রয়েছে। 


সম্প্রতি ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাত দ্বিপক্ষীয় সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি করেছে । এর পর পরই   আমেরিকা ও সংযুক্ত আরব আমিরাতের কাছে এই বিপুল পরিমাণ  অস্ত্র বিক্রির পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে ।  সংযুক্ত আরব আমিরাত দীর্ঘদিন ধরে  ৩৫ জঙ্গিবিমান  বিক্রির জন্য আমেরিকার কাছে  অনুরোধ জানিয়ে  আসছে । 


মঙ্গলবার মাইক পস্পে ও বলেছেন  ইসলামি প্রজাতন্ত্র ইরানের পক্ষ থেকে সৃষ্ট  হুমকি মোকাবিলায় এবং নিজেকে  রক্ষার  জন্য সংযুক্ত আরব আমিরাতের উন্নত  অস্ত্র  সামরিক  সরঞ্জা প্রয়োজন  রয়েছে । সেই প্রয়োজন মেটানোর জন্যই  ওয়াশিংটন  অস্ত্র বিক্রির পরিকল্পনা  হাতে  নিয়েছে । 


সংযুক্ত আরব আমিরাতের কাছে এসব অস্ত্র বিক্রি  করলে  ইরানের পক্ষ থেকে সব ধরনের হুমকি  এবং  চেলেঞ্জ  মোকাবিলা করা সন্বব  বলে  মন্তব  করেন  মাইক পস্পেও


অস্ত্র বিক্রি

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com