এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ মে ২০২৪ রবিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আজিজুর রহমান আজিজ ইউ এ ই প্রতিনিধি

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০, ২০:৫৮

আপডেট: ১০ নভেম্বর ২০২০, ২০:৫৮

২৬ ৫২১

শেয়ার:

সংযুক্ত আরব আমিরাতের ভিজিট ভিসাধারীদের দেশের বিমানবন্দরে হয়রানি অভিযোগ

অসাধু ট্রাভেস এজেন্সির সিন্ডিকেটের যোগসাজসে বাংলাদেশের বিমানবন্দর গুলোর কিছু দুনীতিবাজ কর্মচারী ভিজিট ভিসায় সংযুক্ত আরব আমিরাতগামী ভ্রমনকারীদের হয়রানি করছে বলে অভিযোগ করেছেন প্রবাসী ব্যবসায়ীরা।

News

তারা বলেন বিমানবন্দরে ভিজিট ভিসাও এ সংক্রান্ত সব ধরনের  কাগজ পত্র  থাকলেও  আটকে দেওয়া হচ্ছে  এবং  বিমানবন্দর ও ট্রাভেল এজেন্সিগুলো এক ধরনের  কন্ট্রক- বানিজ্য  শুরু করেছে। ককন্ট্রাক্ট  না থাকলে  ভিজিট  ভিসাধারীদের  আমিরাতে যাওয়া প্রায় অনিশ্চিত হয়ে পরছে। 


গত শনিবারআবুধাবির একটি রেস্টুরেন্টে  প্রবাসী ক্ষুদ্র  ব্যবসায়ীরা এক সংবাদ সন্মেলন করে । সন্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের  বিভিন্ন প্রশ্নের উত্তরের জবাব দেন ও আলোচনা করেন  ব্যবসায়ী জিয়া উদদীন তরফদার ,, আব্দুল মান্নান,  সাহেদ, নুর, আতাউর রহমান আতা  ও আজমল খান 


সংবাদ -সন্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়   আট বছরের বেশি সময়  ধরনের  আমিরাতে বাংলাদেশিদের ভিসা বন্ধ ।  আমাদের এই সসম্ভবনাময়  শ্রমবাজারটিক ধবংশের  দ্বারপ্রান্তে  নিয়ে গেছে ।  সসম্প্রতি  সংযুক্ত আরব আমিরাত সরকার  ভিজিট ভিসায় বাংলাদেশিদের  বৈধভাবে  আমিরাত আসার সুযোগ দিচ্ছে ।  ভিজিট ভিসায় আমিরাত  আসার পর  ভিসা  স্ট্যাটাস পরিবর্তন  করে  কোম্পানি ভিসা  বা পাটনার ভিসা লাগানোর সুযোগ করে দিয়েছে  ।  কিন্তু  বাংলাদেশের বিমানবন্দর গুলোত ভজিট ভিসাধারীদের  আটকে দেওয়া হচ্ছে । 


বিমানবন্দরে কিছু  অসাধু  কর্মচারী বৈধ ভিজিট ভিসাসহ  যাবতীয়  ডকুমেন্টস  থাকা সত্ত্বেও ভিজিট ভিসাধারীদের  আসতে দিচ্ছে না। কেবল কন্টাক্টের মাধ্যমে  ভিজিট ভিসাধারীদের আসতে দিচ্ছে । কন্টাক্ট ছাড়া কেউ আসতে পারেনি। সন্মেলন আয়োজনকারীরা অভিযোগ  করে বলেন  বাংলাদেশ থেকে দুবাই  ৫০ হাজার টাকা বিমান ভাড়ায় যেখানে তারা আসতে পারেন   এখন তাদের কাছ থেকে নেওয়া হচ্ছে  দের লাখ থেকে  এক লাখ ৮০ হাজার টাকা  চুক্তিকরে আসতে হচ্ছে ।  যার ব্যয়ভার বহন করা  অনেকের পক্ষে সম্ভব  নয়


সংবাদ সন্মেলনকারিরা সমস্যা সমাধানের জন্য  প্রধানমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী  প্রবাসীমন্ত্রী,  বেসামরিকবিমান ও পর্যটন মন্ত্রী  সহায়তা ছেয়েছেন


অভিযোগ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com