এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৮ মে ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিনিধিঃ

প্রকাশিত: ০৩ নভেম্বর ২০২০, ১৭:৪০

আপডেট: ০৩ নভেম্বর ২০২০, ১৭:৪০

৩৪৯

শেয়ার:

পাটকেলঘাটায় স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালন

আজ ৩ নভেম্বর জেল হত্যা দিবস। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যার পর বাঙালি জাতির ইতিহাসের ২য় কলঙ্কজনক অধ্যায় এটি । এই দিনে জতির পিতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতাকে নৃসংসহভাবে হত্যা করা হয়।

News

জাতীয় চার নেতার মধ্যে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধান মন্ত্রী তাজ উদ্দীন আহম্মদ, মন্ত্রীসভার সদস্য  ক্যাপ্টেন মুনসুর আলী ও এইচ এম কামরুজ্জামান। বাঙালি জাতি  মুক্তিযুদ্ধের বীর ও জাতীয় চারনেতাকে গভীরভাবে শ্রদ্ধারভরে  স্মরন করে ইতিহাসের কালো অধ্যায়ের এই দিনে। মুক্তিযুদ্ধের সেই  চেতনাকে সামনে রেখে প্রতিবছরে ন্যায় এবারও দিনটি বিশেষভাবে পালন করা হয়েছে । 

আজ মঙ্গলবার(৩নভেম্বর) সকাল সাড়ে১০ টার দিকে  পাটকেলঘাটা আওয়ামীলীগ কার্যলয়ে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে  দিনটি যথাযথ মর্যদার সাথে পালন করা হয়েছে। তালা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক আনোয়ার হোসেনের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক মাসুদ আল কবির রাজনের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান। অনুষ্টানে  প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক   শেখ শাহিদুজ্জামান পাইলট।  অনুষ্টানে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মাহাবুর হোসেন মিন্টু,  উপজেলা স্বেচ্ছাসেবকলীগ  যুগ্ম-আহবায়ক গৌতম কর্মকার, সদস্য তুহিন, হাফিজুর রহমান, রাজীব, মকবুল হোসেন ,আলমগীর, ছালাম, সাবেক ছাত্রনেতা  কার্তিক আশ্চার্য্য , বাবু মহলদার, বরুন সানা, জহুরুল ইসলাম  আছাদুজ্জামান মিন্টু প্রমুখ।

এসময় বক্তরা জাতীয় চারনেতার প্রতি শ্রদ্ধা রেখে  বাঙালি জাতির যে জীবনের যে দ্বিতীয়   কলঙ্কিত কালোঅধ্যায়ের তাৎপর্য তুলে ধরেন। 


অনুষ্ঠানটির শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, এরপর নিরাবতা পালন ও আলোচনা অনুষ্টানের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে।


জেল হত্যা দিবস

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com