এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৮ মে ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

হোসাইন মির্জা হবিগঞ্জ প্রতিনিধি :-

প্রকাশিত: ০১ নভেম্বর ২০২০, ১৪:৩৫

আপডেট: ০১ নভেম্বর ২০২০, ১৪:৩৫

৫৮০ ১৯

শেয়ার:

অবহেলিত অঞ্চলে সু-শিক্ষার দৃষ্টান্ত স্থাপনে থেমে নেই প্রতিবন্ধী আবুল কাশেম সুমন

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ৫নং শানখলা ইউনিয়নের অবহেলিত প্রত্যন্ত অঞ্চলে সু-শিক্ষার মশাল জ্বালাতে এগিয়ে এসেছেন প্রতিবন্ধী আবুল কাশেম সুমন।

News

তিনি নিজে একজন শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্যেও বিভিন্ন সামাজিক কাজ, প্রতিবন্ধীদের নিয়ে সংগঠন গঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠতা। জনাব আবুল কাশেম সুমন সৈয়দ শাহ্ আব্দুল (র:) ইসলামী একাডেমী এন্ড হাই স্কুলের প্রতিষ্ঠতা ও প্রধান শিক্ষক। ইতিমধ্যে তিনি মানুষের সহযোগীতা ও ব্যক্তিগত উদ্যোগে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।


আজ পহেলা নভেম্বর (রবিবার) সকাল ১১ টায় স্কুলের তত্ত্বাবধায়ক আবু বকর মামুন এর পরিচালনায় গ্রামের প্রবীণ মুরুব্বী মোঃ সপাত উল্লাহ্'র সভাপতিত্বে হারুন পুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা'র পূর্ব প্রস্তুতি গ্রহণ উপলক্ষে অভিভাবক এবং ছাত্র-ছাত্রী/ শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী সাংবাদিক হোসাইন আহমেদ মির্জা, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শাহ্ আব্দাল (রঃ) ইসলামী একাডেমী এন্ড হাই স্কুলের প্রতিষ্ঠতা আবুল কাশেম সুমন, স্কুলের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষিকা জনাবা আরিফা আক্তার প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক হোসাইন আহমেদ মির্জা বলেন শিক্ষার মান উন্নয়নে "মা" দের ভুমিকা অপরিসীম। তিনি বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ডঃ আতিউর রহমান কে নিয়ে বিভিন্ন দৃষ্টান্ত মুলক বক্তব্য রাখেন। বিশেষ করে শিক্ষার্থী এবং অভিভাবকদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক পরামর্শ দেন উপস্থিত বক্তারা। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নতি এবং শিক্ষার মান উন্নয়নের লক্ষে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন প্রতিষ্ঠতা আবুল কাশেম সুমন।


প্রতিবন্ধী

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com