এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৪ এপ্রিল ২০২৪ বুধবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৬

আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৬

৫৪৪

শেয়ার:

কুমিরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের রাস্তার বেহাল দশায় জনদুর্ভোগ চরমে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মমতাময়ী মা জনদরদি জননেত্রী শেখ হাসিনা।

News

তিনি যেখানে সারা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করার জন্য ঘোষণা করেছেন, তারই ধারাবাহিকতায় এবং তালা উপজেলাকে ডিজিটাল তালা উপজেলা করার জন্য, আমাদের তালা উপজেলার মাননীয় উপজেলা নির্বাহি অফিসার দিনরাত অক্লান্ত পরিশ্রম করে তা বাস্তবায়ন করে চলেছেন এপ্রান্ত থেকে ওপ্রান্ত। শুধু তাই নয় যেখানে দুর্নীতি, সন্ত্রাস-অবৈধ ব্যবসাদার, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, খাবারে ভেজাল, সরকারি রাস্তা দখল, ফুটপাত দখল, নদী, নালা, খাল দখল, অবৈধ ভাবে বালি উত্তোলন, রাস্তাঘাটের উন্নয়নে অসম্ভবকে সম্ভব এ পরিণত করে উন্নয়নের লক্ষ্যে সেখানে পৌঁছে যাচ্ছেন স্বশরীরে আমাদের স্বনামধন্য তালা উপজেলার মাননীয় উপজেলা নির্বাহী অফিসার।


সেখানে পৌঁছে ভ্রাম্যমান কোর্ট পরিচালনার মাধ্যমে জেল-জরিমানা, রাস্তাঘাটের উন্নয়ন, রাস্তাঘাটের গুণগত মান নিশ্চিত করন, রাস্তাঘাটের কাজের মান ত্বরান্বিত সহ যাহাতে তালা উপজেলায় একটিও রাস্তা কাঁচা না থাকে এই জন্য তিনি অনেক কিছুই করে যাচ্ছেন অক্লান্ত পরিশ্রম করে। সেখানে ৪নং কুমিরা ইউনিয়ন বাসী কি দেখছে? ৪নং কুমিরা ইউনিয়নের স্বনামধন্য চেয়ারম্যান শেখ আজিজুল ইসলামও উপজেলা নির্বাহী অফিসার জনাব ইকবাল হোসেন মহোদয়ের সাথে একাত্মতা ঘোষণা করে তিনি নাওয়া খাওয়া ভুলে, ঘুমকে আরাম না করে হারাম করে ইউনিয়নকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন এবং ডিজিটাল ৪নং কুমিরা ইউনিয়ন করার জন্য রাস্তাঘাটকে ত্বরান্বিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।


৬নং ওয়ার্ডের বারুইপাড়ার নাম প্রকাশ না করার শর্তে অনেকেই বলেন, বাংলাদেশকে রোল মডেল করার জন্য রাস্তাঘাটের উন্নয়নে জন্য তালা উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়নে ব্যাপকভাবে অলি-গলি সহ সকল ম্যাপ ওয়ারী সরকারি রাস্তার ব্যাপকভাবে উন্নয়ন হলেও বা চললেও শুধু মাত্র ৪নং কুমিরা ইউনিয়নের ১টি মাত্র ওয়ার্ড সেটি হল ৬নং ওয়ার্ড, যেখানে চোখে পড়ার মতো কিছুই হচ্ছে না। প্রতিদিন সোশ্যাল মিডিয়ায় এবং দৈনিক আঞ্চলিক পত্রিকায় নজর দিলে দেখা যায় যে তালা উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্য ১২টি ইউনিয়নের কোথাও-না-কোথাও জনসাধারণ চলার জন্য রাস্তাঘাটের উন্নয়ন চালিয়ে যাচ্ছে সেই ইউনিয়নের চেয়ারম্যান এবং মেম্বাররা, আর সেখানে আমাদের এই ৬নং ওয়ার্ডের কুমিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ও নীলকমল হোড়ের বাড়ি থেকে প্রদীপ পালের বাড়ি পর্যন্ত এই রাস্তাটি এতটাই বেহাল দশা যার কারণে জনদুর্ভোগ চরমে, এই রাস্তা দিয়ে বারুইপাড়া সাধুপাড়াসহ বাবুপুকুর,  বাদামতলার শত শত মানুষ প্রতিদিন নিত্যপ্রয়োজনে বাজারে আসা যাওয়া করেন এবং স্কুল কলেজ খোলা থাকলে শত শত শিক্ষার্থী স্কুল কলেজে আসা যাওয়া করে। 

এছাড়াওএলাকায় এখন যদি একটি জরুরী রোগীকে হাসপাতালে নেওয়ার প্রয়োজন হয় তাহলেও একটি অ্যাম্বুলেন্স রাস্তা দিয়ে নিয়ে যেয়ে সেই জরুরী রোগীকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে নিতে পারবেন না এলাকার বসবাসকারী শান্তিপ্রিয় জনসাধারণ। সেই রোগীকে বিনা চিকিৎসায় আস্তে আস্তে মৃত্যুর কোলে ঢুলে পড়তে হবে এমনটাই মনে করেন এলাকার বসবাসকারী জনসাধারণ। তাই এলাকায় বসবাসকারী শান্তিপ্রিয় এলাকাবাসীর দাবি ৪নং কুমিরা ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান শেখ আজিজুল ইসলামসহ তালা উপজেলার সম্মানিত নির্বাহী অফিসারের সুদৃষ্টি কামনা করে বলেন যাতে অতি দ্রুত সময়ের মধ্যে ৬নং ওয়ার্ডের সরকারি প্রাইমারি বিদ্যালয় সংলগ্ন ও নীলকমল হোড়ের বাড়ি থেকে প্রদীপ পালের বাড়ি পর্যন্ত রাস্তাটি সংস্কার করে জনসাধারণের চলাচল এবং শিক্ষার্থীদের নির্বিঘ্নে যাতায়াত সহ যাহাতে একটি জরুরী রোগীকে অ্যাম্বুলেন্স এর মাধ্যমে সরকারি, বেসরকারি হাসপাতালে উন্নত চিকিৎসা করতে পারেন সেই জোরদাবি জানান।


কাঁচা রাস্তা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com