এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ০৩ মে ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

আজিজুর রহমাম ( আজিজ)

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫০

আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫০

৪৪ ৬৫৪

শেয়ার:

আব্দুল্লাহ বিন জায়েদ মার্কিন কংগ্রেস নেতা মাইক পস্পেওর সাথে সাক্ষাৎ করেছেেন ।

ওয়াশিংটন ডিসিতে গত কাল বৃহস্পতিবার(১৭ সেপ্টেম্বর ) সংযুক্ত আরব আমিরাত - ইসরায়েলের শান্তি চুক্তির ঐতিহাসিক সাক্ষরের পর ওয়াশিংটন ডিসিতে সফরে শেষে সাক্ষাৎত করেন।

News

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী হিজ হাইনেস শেখ আআব্দুল্লাহ বিন জায়েদ  আল নাহিয়ান  মার্কিন পররাষ্ট্র সচিব মাইক পস্পেও  এবং কংগ্রেস শীর্ষ সদস্যদের  সাথে  সাক্ষাৎত করেছেেন ।

সেক্রেটারী  পস্পেও এবং  কংগ্রেস নেতাদের সাথে বৈঠকের সময়  শেখ আব্দুল্লাহ  বলেন অধিকার বন্ধুত্ব এবং মধ্যপ্রাচ্য জুরে ইতিবাচক  পরিবর্তন জন্য নতুন শান্তি চুক্তি  সহায়ক হবে বলে মনে করেন। সংযুক্ত আরব আমিরাত - ইসরাইলের চুক্তি কিভাবে আঞ্চলিক সহ যোগীতা শান্তি স্থিতিতিশীতার এগিয়ে নেওয়া যায় সে দিকে জোর দিয়েছেন অধিকার সুরক্ষার ।


সংযুক্ত আরব আমিরাত ও মার্কিন যুক্তরাস্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা হয় । কোভিড -১৯  বিস্তার প্রতিরোধে এক সাথে কাজ করা ও সহযোগীতা করার জন্য একটি যৌথ প্রতিশ্রুতি নিশ্চিত  করেন। আরব উপসাগরীয় অঞ্চলে শান্তি ও সুরক্ষা উগ্রবাদী মোকাবিলা এক সাথে কাজ করার অঈীকারাব ব্যক্ত করেন।  আঞ্চলিক অস্থিতিশীলতার হুমকি প্রতিরোধে  এক সাথে কাজ করবেন।

শেখ আব্দুল্লাহ ব্রিফিং করেছেেন  প্রবীণ কংগ্রেস নেতা সহ মার্কিন সিনটের লিন্ডস গ্রাহাম (আর এ সিস) সিনেটর ঢড ইয়ং (আর আই এন) সিনটের বেন কার্ডিন (ডি এম ডি) এবং সিনটের বব মেনেন্দেজ। (ডি এন জে)। ওয়াট হাউজের আমর্ড  সার্ভিসেস কমিটির চেয়ারম্যান অ্যাডাম স্নিয। ব্রিফিংয়ের সময়  শেখ আব্দুল্লাহ কংগ্রেস সদস্যদের ও নেতাদের নেতৃত্বে  সংযু আরব আমিরাত - ইসরায়েলের শান্তি চুক্তি  সর্মতনের জন্য ধন্যবাদ জানান।

ফিলিস্তিন ও ফিলিস্তিনের জনগণ সংযুক্ত আরব আমিরাতের বন্ধু পৃতিম দেশে   আমরা অধিকার নিয়ে কাজ করব। সেক্রেটারি পস্পেও সাথে  বৈঠকে যুক্তরাস্ট্রে  আমিরাতের রাস্ট্রদুত ইউসুফ আল ওতাইবা, আন্তর্জাতিক সহ-যোগীতা বিষয়ক প্রতিমন্ত্রী রিম বিনতে ইব্রাহীম  আল হাসেমি ,  শুল্ক কমিশনের ও ফেডারেল  শুল্ক কতৃপক্ষের চেয়ারম্যান  আলী সাইদ আল নেয়াদি অংশ নেন।মন্ত্রী আল হাসেমি  কংগ্রেসের ব্রি ফংয়ের শেখ আব্দুল্লাহ  সাঘ যোগদান করে ছিলেন  

সুত্র (-দৈনিক আল খালিজ, আরব নিউজ)


শান্তি ও সুরক্ষা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com